শিরোনাম
‘২০৬ একরের ক্যাম্পাস পাচ্ছে জাককানইবি, ডিসেম্বরে দুটি বাস’
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৯, ১৮:৫৯
‘২০৬ একরের ক্যাম্পাস পাচ্ছে জাককানইবি, ডিসেম্বরে দুটি বাস’
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেছেন, আগামী ডিসেম্বরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নতুন দুটি বাস পাবে শিক্ষার্থীরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আয়তন বৃদ্ধিতে ১৫০ একর জমির জন্য সংশ্লিষ্ট দফতরে আবেদন করেছি। অচিরেই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা পাবে ২০৬ একরের বিশাল এক ক্যাম্পাস। এছাড়া শিক্ষার্থীদের দাবি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের চারুদ্বীপের বটগাছ ও পুকুরটি সম্পূর্ণ অক্ষত রেখেই নতুন ভবন নির্মাণ করা হবে।


শনিবার (২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে জাককানইবি প্রেসক্লাবের উদ্যোগে দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালায় তিনি এসব কথা বলেন।


সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের অংশগ্রহণে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।


সকাল ১০টা থেকে কর্মশালাটি শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে। সাংবাদিকতার প্রাথমিক ধারণা, অনলাইন সাংবাদিকতা, সাংবাদিকতায় চ্যালেঞ্জ ও পথ চলার গল্প নিয়ে আলোচনা করেন প্রশিক্ষকরা।



কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন- দৈনিক দেশ রূপান্তরের প্রধান প্রতিবেদক উম্মুল ওয়ারা সুইটি, এনটিভির সিনিয়র রিপোর্টার প্রমথেশ শীল এবং আরটিভির স্টাফ রিপোর্টার সিয়াম সারোয়ার জামিল।


জাককানইবি প্রেসক্লাবের সভাপতি সরকার আবদুল্লাহ তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুরের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, প্রেসক্লাবের উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরামর্শক ড. শেখ সুজন আলী, সহকারী প্রক্টর ও ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সাকার মোস্তাফা, একই বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী উল্লাহ ও উপস্থিত প্রশিক্ষকরা।


উপাচার্য প্রেসক্লাবের আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, ক্যাম্পাস সাংবাদিকরা বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করে বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিয়ে যাবে।


দৈনিক দেশ রূপান্তরের প্রধান প্রতিবেদক উম্মুল ওয়ারা সুইটি বক্তব্যে বলেন, সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। যারা সত্যের পথে থেকে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে থাকার মানসিকতা রাখে তারাই সাংবাদিকতায় আসবে বলে আশা করি।


আলোচনা শেষে প্রশিক্ষকদের সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। প্রশিক্ষণে অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে উপস্থিত অতিথিরা সনদ প্রদান করেন।


এছাড়াও জাতীয় শোক দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত প্রবন্ধ লিখন প্রতিযোগিতায় বিজয়ী তিন জনকে পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ী ৩ জন হলো- ১ম নিপা পাল, ২য় মৌ রানী কর্মকার ও ৩য় ফারজানা আক্তার প্রীতি।


বিবার্তা/পাভেল/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com