শিরোনাম
৩৩তম বিসিএস সাধারণ শিক্ষা অ্যাসোসিয়েশন নির্বাচন
বিপুল ভোটে বিজয়ী হলেন মাঈন-শাহিনুর
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৯, ১৩:৫৯
বিপুল ভোটে বিজয়ী হলেন মাঈন-শাহিনুর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

৩৩তম বিসিএস সাধারণ শিক্ষা অ্যাসোসিয়েশনের নির্বাচন প্রথম দ্বি-বার্ষিক নির্বাহী পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন ফেনীর সোনাগাজী সরকারি কলেজের পদার্থবিজ্ঞানের প্রভাষক মো. মাঈন উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের গবেষণা কর্মকর্তা শাহিনুর ইসলাম।


শুক্রবার (১ নভেম্বর) সারাদেশের ৩৯টি ভোটকেন্দ্রে একযোগে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে ৪ জন ও সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।



সভাপতি পদে ৪২১ ভোট পেয়েছেন মাঈন উদ্দিন ও তার নিকটতম প্রার্থী টঙ্গী সরকারি কলেজের বাংলার প্রভাষক মফিজুল ইসলাম মিলন পেয়েছেন ২২২ ভোট। এছাড়াও ৮৯ ভোট পেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের কর্মরত আজিম কবির।


সাধারণ সম্পাদক পদে বিপুল ভোট পেয়ে বিজয়ী হয়েছেন শাহিনুর ইসলাম। তিনি পেয়েছে ৪৮৫ ভোট। তার নিকটতম প্রার্থী খুলনার পাইওনিয়র সরকারি মহিলা কলেজের ফিরোজ আলম পেয়েছেন মাত্র ১৩৫ ভোট। এছাড়াও মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের প্রভাষক লুতফর রহমান বাবু পেয়েছেন ১০৯ ভোট।



এছাড়াও সহ-সভাপতি দুজন, যুগ্ম-সম্পাদক দুজন ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ১ জনসহ মোট ৩৩টি পদে নির্বাচনের আয়োজন করা হলেও ১০টি পদের প্রার্থীরা আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। বাকি ২৩ জন ব্যালটের মাধ্যমে নির্বাচিত হয়েছেন।


সারাদেশে ৪০টি কেন্দ্রে ভোসরকারি কলেজের অধ্যক্ষদের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত সিনিয়র শিক্ষকগণ এ নির্বাচনের প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বদরুননেসা সরকারি মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক খাইরুল হাসান। নির্বাচনে ভোটের হার ছিল প্রায় ৯০ শতাংশ।


বিবার্তা/খলিল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com