শিরোনাম
জবির ভর্তি কার্যক্রম শুরু ১১ নভেম্বর
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৯, ১২:১৪
জবির ভর্তি কার্যক্রম শুরু ১১ নভেম্বর
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ও বিবিএর প্রথম বর্ষে আগামী ১১ নভেম্বর থেকে ভর্তি শুরু কার্যক্রম হচ্ছে।


লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রথম মেধা তালিকায় বিষয় পাওয়া শিক্ষার্থীরা আগামী ১৮ নভেম্বর পর্যন্ত ১ম আহ্বানে ভর্তির সুযোগ পাচ্ছেন।


গত সোমবার কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির তৃতীয় সভার কার্যবিবরণীতে এ সমস্ত তথ্য পাওয়া যায়।


কার্যবিবরণী অনুযায়ী, ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা), ইউনিট-৩ (বাণিজ্য শাখা) ভুক্ত বিভাগসমূহ, বিশেষায়িত চারটি বিভাগে (সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন) প্রথম মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের শিওর ক্যাশের মাধ্যমে আগামী ১৭ নভেম্বরের মধ্যে ভর্তি ফি জমা দিতে হবে এবং সনদ ও কাগজপত্রসহ ১৮ নভেম্বর পর্যন্ত মনোনীত বিভাগে ভর্তির সুযোগ থাকবে।


ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর জন্য ১২ হাজার ৪০০ টাকা, ইউনিট-২ (মানবিক শাখা) এর জন্য ১০ হাজার ৪০০ টাকা, ইউনিট-৩ (বাণিজ্য শাখা) এর জন্য ১০ হাজার ৪০০ টাকা এবং বিশেষায়িত চারটি বিভাগ (সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন) এর জন্য ১২ হাজার ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে।


নির্ধারিত ফি জমা দেয়ার পর এইচএসসি-সমমান, এসএসসি-সমমান এবং ভর্তি পরীক্ষার রোল নম্বর দিয়ে ওয়েবসাইটে লগইন করতে হবে এবং প্রদর্শিত ফরমের অপূরণকৃত অংশ পূরণ করে সাবমিট করতে হবে। সাবমিটকৃত ফরমটি প্রিন্ট করতে হবে।


প্রিন্ট করা ফরম, ভর্তি পরীক্ষার হলে পর্যবেক্ষক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, এসএসসি-সমমান পরীক্ষার মূল সনদপত্র ও নম্বরপত্রসহ প্রতিটির এককপি করে ফটোকপি, এইচএসসি-সমমান পরীক্ষার মূল সনদপত্র ও নম্বরপত্রসহ প্রতিটির এককপি করে ফটোকপি এবং সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি মনোয়নপ্রাপ্ত বিভাগে ১১ নভেম্বর থেকে ১৮ নভেম্বরের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে জমা দিতে হবে। একজনের কাগজপত্র কোনো অবস্থাতেই অন্যজন জমা দিতে পারবে না। নির্ধারিত তারিখের পর কাগজপত্র জমা নেয়া হবে না।


প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সনদ ও কাগজপত্র জমা দেয়া যাবে। তবে শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে ১২টা এবং দুপুর ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সনদ ও কাগজপত্র জমা দেয়া যাবে।


মেধা তালিকা অনুযায়ী ভর্তির পর আসন খালি থাকা সাপেক্ষে পরবর্তী মেধা তালিকা প্রকাশ করা হবে। সেক্ষেত্রে দ্বিতীয় মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ২১ নভেম্বর থেকে ২৪ নভেম্বরের মধ্যে শিওর ক্যাশের মাধ্যমে ভর্তি ফি জমা ফি এবং ২১ নভেম্বর থেকে ২৫ নভেম্বরের মধ্যে মনোনীত বিভাগে সনদ ও কাগজপত্র জমা দিতে হবে।


তৃতীয় মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ২৮ নভেম্বর থেকে ১ ডিসেম্বর ভর্তি ফি এবং ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে মনোনীত বিভাগে সনদ ও কাগজপত্র জমা দিতে হবে।


ভর্তিসংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট jnu.ac.bd এ পাওয়া যাবে।


বিবার্তা/আদনান/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com