শিরোনাম
ভর্তিচ্ছুদের সহযোগীতায় রাবি ছাত্রলীগ
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ২১:১৫
ভর্তিচ্ছুদের সহযোগীতায় রাবি ছাত্রলীগ
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে সোমবার (২১ অক্টোবর)। এ উপলক্ষে দূর দূরান্ত থেকে রাজশাহী শহরে আগমনকারী ও রাজশাহীতে অবস্থানকারী শিক্ষার্থী-অভিভাবকদের সার্বিক সহযোগিতায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ পরিবার বিভিন্ন মুখী পদক্ষেপ গ্রহণ করেছে।


ছাত্রলীগ সূত্রে জানা যায়, যেসকল ভর্তি পরীক্ষার্থী (ছেলে-মেয়ে উভয়) ভর্তি পরীক্ষার আগের দিন ক্যাম্পাসে এসেছে তাদের জন্য ক্যাম্পাসে হলে আবাসন ব্যবস্থা করার পাশাপাশি হলে অবস্থানকারী ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় প্রতিটি হলে ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিম কাজ করছে।


ভর্তি পরীক্ষার দিন ক্যাম্পাসের তিনটা গেইট এবং ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ভর্তি পরীক্ষার্থীদের যেকোনো দিক নির্দেশনা প্রদানের জন্য হেল্প-ডেস্ক আছে। এছাড়া ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিম ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুপেয় পানির ব্যবস্থা, কলম বিতরণ সহ ভ্রাম্যমাণ মেডিকেল টিম সার্বিক সহযোগিতা প্রদান করে যাচ্ছে।


স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করার সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু বলেন, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন শিক্ষা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সব সময় সাধারণ শিক্ষার্থীদের সুযোগ সুবিধা দিতে সবসময় পাশে ছিল ভবিষ্যতেও থাকবে, এডমিশন উপলক্ষে ছাত্রলীগের প্রতি বছরের ন্যায় এবারো বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে যাতে বাইরে থেকে পরীক্ষা দেয় এসে কেউ কোনো সমস্যা বা র‌্যাগিং এর শিকার না হয় ও মৌলবাদী কোনো শক্তি যাতে কোনো রকম বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সজাগ আছে।


সার্বিক বিষয়ে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থী ভাই-বোনদের সার্বিক সহযোগিতায় আমরা সবসময় সোচ্চার। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মতিহারের সবুজ চত্বরে উষ্ণ অভিনন্দন। তাদের সাহায্যে সহযোগীতায় আমাদের নেতা কর্মীরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছে।


প্রসঙ্গত, এ বছর তিনটি ইউনিটে আসন প্রতি ১৬ জন ভর্তিচ্ছু প্রতিযোগিতা করবে। তিনটি ইউনিটে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে ৭৮ হাজার ৯০টি আবেদন জমা পড়েছে। এ, বি, ও সি এই তিনটি ইউনিটে এমসিকিউ ও লিখিত (এসএকিউ) উভয় পদ্ধতিতে দেড় ঘণ্টায় একশ নম্বরের পরীক্ষা আজ এবং আগামীকাল অনুষ্ঠিত হবে।


বিবার্তা/পাভেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com