ফলাফলে অসামঞ্জস্য, ঢাবির ক ইউনিটের ফল স্থগিত
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ২১:১৫
ফলাফলে অসামঞ্জস্য, ঢাবির ক ইউনিটের ফল স্থগিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফলাফলে অসামঞ্জস্য থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীন স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফল স্থগিত করা হয়েছে।


রবিবার (২০ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েব সাইটে বিষয়টি জানানো হয়। এছাড়া ক ইউনিটের সমন্বয়ক অধ্যাপক তোফায়েল আহমেদ চৌধুরী বিবার্তাকে বিষয়টি নিশ্চিত করেছেন।


এর আগে আজ রবিবার দুপুরে ক ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়। পরে এই ফলাফলে অসামঞ্জস্য ধরা পড়ে।


প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবছর ‘ক’ ইউনিটে সমন্বিতভাবে পাসের হার মোট পরীক্ষার্থীর ১৩ দশমিক ০৫ শতাংশ। ফলাফলে নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ২৫ হাজার ৯২৭ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাস করেছেন ১১ হাজার ২০৭ পরীক্ষার্থী। এবছর 'ক' ইউনিটের ১ হাজার ৭৯৫টি আসনের বিপরীতে আবেদন করেছিল ৮৮ হাজার ৯৯৬ শিক্ষার্থী। তাদের মধ্যে ৮৫ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন।


আর এ ফল প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ফলাফলে অসামঞ্জস্য থাকার অভিযোগ তোলেন অনেক পরীক্ষার্থী ও অভিভাবক। ফলাফল বাতিল করে পুনরায় খাতা মূল্যায়নের দাবি জানান তারা।


ভর্তিচ্ছুরা জানায়, 'ক' ইউনিটের গণিত অংশের ফলাফলে ভুল হয়েছে। তাদের অভিযোগ, গণিত অংশের ফলাফল উল্টো হয়েছে। অর্থাৎ অনেক শিক্ষার্থীর গণিত অংশে ১০ টি প্রশ্ন সঠিক ও তিনটি প্রশ্ন ভুল হয়েছে। কিন্তু ফলাফলে তারা বিষয়টি পুরো উল্টো অর্থাৎ তিনটি সঠিক ও ১০ টি ভুল পেয়েছেন। আবার অনেকে অন্য সব বিষয়ে ভালো নম্বর পেলেও গণিত অংশে ১৫ টি ভুল উত্তর দেখাচ্ছে।


আর এসব সমালোচনার মুখে ক ইউনিটের প্রকাশিত ফলাফল স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানায় বিশ্ববিদ্যালয়।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com