ননএমপিও শিক্ষকদের অনশন স্থগিত, মন্ত্রীর সঙ্গে বৈঠক রবিবার
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ২১:০৮
ননএমপিও শিক্ষকদের অনশন স্থগিত, মন্ত্রীর সঙ্গে বৈঠক রবিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতে অবস্থানরত শিক্ষামন্ত্রী ডা. দীপুমনির সাথে টেলিফোনে কথা হয় আন্দোলনরত ননএমপিও শিক্ষকদের। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত পৌনে ৮টার দিকে শিক্ষামন্ত্রীর জনসংযোগ কর্মকর্তার মাধ্যমে ননএমপিও শিক্ষক ফেডারেশনের সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায়ের সাথে প্রথম কথা হয়। পরে সভাপতি গোলাম মাহামুদুন্নবী ডলারের সাথে কথা হয়। প্রায় ত্রিশ মিনিট কথা হয়। এরপর শুক্রবারের অনশন কর্মসূচি স্থগিত ঘোষণা করেন নেতারা।


আগামী রবিবার (২০ অক্টোবর) শিক্ষামন্ত্রীর সাথে শিক্ষক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকের পর নতুন সিদ্ধান্ত জানাবেন শিক্ষক নেতারা।


বিনয় ভুষন রায় বলেন, শিক্ষামন্ত্রী বলেছেন তাই অনশন স্থগিত ঘোষণা করা হলো। আগামী রবিবার বৈঠকে এমপিও নীতিমালায় পরিবর্তনের বিষয়ে আলোচনা হবে। তারপর সিদ্ধান্ত জানাবো। ননএমপিও শিক্ষকদের অপর অংশের নেতা মো. এশারত আলী এ আন্দোলনে নেই বলে জানিয়েছেন।


এদিকে একযোগে ৫ হাজার ২৪২টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ ও হস্তক্ষেপ কামনা করে বৃহস্পতিবার তৃতীয় দিন মতো জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বেলা বারোটার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরু করলে প্রেসক্লাবের কাছেই কদম ফোয়ারার সামনে মিছিলের গতিরোধ করে পুলিশ। সেখান থেকে ফিরে এসে তারা ফের প্রেসক্লাবের সামনে অবস্থান নেন।


বিকেলে ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুদুন্নবী ডলার জানান, একযোগে ৫ হাজার ২৪২টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে শুক্রবার বিকেল থেকে আমরণ অনশন শুরু করবেন শিক্ষকরা। এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ ও হস্তক্ষেপ কামনা করে তার কার্যালয়ের উদ্দেশ্যে পদযাত্রায় পুলিশ বাধা দিলে বিকেলে সভা করে আমরণ অনশনের সিদ্ধান্ত নেয়া হয়েছিলো।


এরপরই শিক্ষামন্ত্রীর সাথে কথা বলে অনশন প্রত্যাহার করা হয়।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com