হলের দাবিতে জবিতে ছাত্র ধর্মঘটের ডাক
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৬, ১৭:৪৭
হলের দাবিতে জবিতে ছাত্র ধর্মঘটের ডাক
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কেন্দ্রীয় কারাগারের জমিতে জাতীয় চার নেতার নামে আবাসিক হলের দাবিতে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয়া আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাসে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচি থেকে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়।
এসময় হল আন্দোলনের অন্যতম সমন্বয়ক মনিরুল ইসলাম রাজন বলেন, ‘আগামীকাল আমরা সর্বাত্মক ধর্মঘট করব। এরপর পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’
নাজিমউদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারের জমিতে হল নির্মাণ ও নতুন আবাসনের দাবিতে ১ আগস্ট আন্দোলনে নামে জবির শিক্ষার্থীরা। ২০১৪ সালের ২৩ মার্চ কেন্দ্রীয় কারাগারের জমির দাবিতে জবি কর্তৃপক্ষ স্বরাষ্ট্র সচিব বরাবর আবেদন করে। কিন্তু এখনো এ বিষয়ে কোনো সাড়া মেলেনি।
পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার সকাল ১০টায় ক্যাম্পাসের শান্ত চত্বর জমায়েত হয় আন্দোলনরত শিক্ষার্থীরা। সেখান থেকে ৫ শতাধিক শিক্ষার্থীর একটি মিছিল শিক্ষামন্ত্রণালয়ের ঘেরাও করতে বের হয়। রায়সাহেব বাজার ও নয়াবাজার মোড়ে পুলিশের বাধার মুখে পড়ে তারা। পরে মিছিলটি জাতীয় প্রেসক্লাবের সামনে আসে। সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।
আন্দোলনকারীরা বলেছেন, পুলিশের বাধার কারণে আমরা মন্ত্রণালয় ঘেরাও করতে পারিনি। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে হল নির্মাণের সুস্পষ্ট ঘোষণা না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন থেকে সরবেন না। ধারাবাহিকভাবে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবেন।
বিবার্তা/জাকিয়া/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com