শিরোনাম
পরীক্ষায় আবরার হত্যার প্রভাব পড়েনি : বুয়েট ভিসি
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৯, ১২:০৫
পরীক্ষায় আবরার হত্যার প্রভাব পড়েনি : বুয়েট ভিসি
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম বলেছেন, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে হচ্ছে। এ পরীক্ষায় শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদের আন্দোলন ভর্তি পরীক্ষার্থীদের মধ্যে কোনো প্রভাব ফেলেনি। ৯০ ভাগ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।


তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের দাবি পূরণে আমরা কাজ করছি।


সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টায় বুয়েটে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। ৩ ঘণ্টাব্যাপী এ লিখিত পরীক্ষা চলে দুপুর ১২টা পর্যন্ত। এর মধ্যে বেলা পৌনে ১১টার দিকে ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন বুয়েট ভিসি।


ভর্তি পরীক্ষার কয়েক দিন আগে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে আন্দোলনে উত্তাল হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস।


এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা ১০ দফা দাবি নিয়ে জুড়ে দেন। তাদের দাবি মানা না হলেও ভর্তি পরীক্ষা হতে দেয়া হবে না বলে জানিয়েছিলেন আন্দোলনকারীরা। একপর্যায়ে বুয়েট কর্তৃপক্ষ তাদের দাবি-দাওয়া মেনে নিলে ১৩ ও ১৪ অক্টোবর আন্দোলন শিথিল করেন আন্দোলনকারীরা।


ভিসি সাইফুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের দাবি আমরা মেনে নিয়েছি। আমাদের যে সমস্যা রয়েছে সেগুলো সমাধানে বেশ কয়েকটি কমিটি করেছি। আশা করি, দ্রুতই সংকট নিরসন হবে।


আন্দোলনের পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। ছাত্রলীগ নেতাদের কিছু কক্ষ সিলগালা ও অবৈধ ছাত্রদের হল থেকে বের করে দিয়েছে বুয়েট। বুয়েটের হলে হলে অভিযান অব্যাহত থাকবে।


তিনি বলেন, শিক্ষার্থীরা যে কোনো প্রয়োজনে আমার সঙ্গে আলোচনা করতে পারে। আশা করি, তারা আমাদের সহযোগিতা করবে। কারণ তাদের দাবির বিষয়ে আমরা একমত।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com