গোপালগঞ্জের সেই ভিসির ভাতিজার পদত্যাগ
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৯, ০৮:৪৩
গোপালগঞ্জের সেই ভিসির ভাতিজার পদত্যাগ
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবির) সাবেক ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের ভাতিজা সহকারী অধ্যাপক খোন্দকার মাহমুদ পারভেজ আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন।


শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রবিবার (১৩ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নুরুদ্দীন আহমেদের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন।


বিভাগীয় চেয়ারম্যানের পদ থেকে খোন্দকার পারভেজের পদত্যাগের বিষয়টি রেজিস্ট্রার অধ্যাপক নুরুদ্দীন আহমেদ নিশ্চিত করেছেন।


এর আগে বেলা ১১টার দিকে খোন্দকার পারভেজের পদত্যাগ দাবিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ করেন। এ সময় শিক্ষক হিসেবে তার অবৈধ নিয়োগ ও পদোন্নতি, স্বেচ্ছাচারিতা ও শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টে ফেল করিয়ে দেয়ার অভিযোগ করেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমানের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।


২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার হিসেবে খোন্দকার মাহমুদ পারভেজ চাকরি পান। একই বছর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক হিসেবে তিনি যোগ দেন। এরপর পদোন্নতি পেয়ে তিনি সহকারী অধ্যাপক ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পান।


সাবেক ভিসি খোন্দকার নাসির উদ্দিনের ভাইয়ের ছেলে পারভেজ অনার্স ও মাস্টার্সে দ্বিতীয় বিভাগ পাওয়া সত্ত্বেও সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধানের দায়িত্ব পান।


উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) আবদুল্লাহ আল হাসান চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন।


বর্তমানে ভিসির রুটিন দায়িত্ব রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com