আবরার হত্যা, আজো উত্তাল বুয়েট-ঢাবি
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১২:০৬
আবরার হত্যা, আজো উত্তাল বুয়েট-ঢাবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শের-ই-বাংলা হলের ছাত্র আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদ এবং সুষ্ঠু বিচারের দাবিতে ক্ষোভ-বিক্ষোভে চতুর্থ দিনেও উত্তাল বুয়েট ক্যাম্পাস।


প্রতিবাদ কর্মসূচি চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়েও। বৃহস্পতিবার দুপুর ১২টায় (১০ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে গণসংহতি সমাবেশ ও গণপদযাত্রা কর্মসূচি পালন করবেন সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সংগঠন নানা কর্মসূচিন মধ্য দিয়ে আবরার হত্যার বিচারের দাবি জানাচ্ছেন।


বুধবার (৯ অক্টোবর) ডিবি দক্ষিণের (লালবাগ জোন) অতিরিক্ত উপকমিশনার খন্দকার আরাফাত লেনিন জানান, এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে রিমান্ডে নেয়া হয়েছে। এদিন রাফাতসহ আটক ৩ জনের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।


পুলিশের ধারণা, এ হত্যাকাণ্ডে ২৪-২৫ জন অংশ নিয়েছেন। এর মধ্যে ১৯ জনকে শনাক্ত করে মামলার আসামি করা হয়েছে।


আবরার হত্যা মামলায় এজাহারভুক্ত আরও তিন আসামিকে ঢাকা ও গাজীপুর থেকে গ্রেফতার করে ডিবি।
এ মামলার এজাহারভুক্ত আসামিরা প্রত্যকেই বুয়েটের শিক্ষার্থী ও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত।


তারা হলেন- মেহেদী হাসান, সিই বিভাগ (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৩তম ব্যাচ), মুহতাসিম ফুয়াদ (১৪তম ব্যাচ, সিই বিভাগ), অনীক সরকার (১৫তম ব্যাচ), মেহেদী হাসান রবিন (কেমিক্যাল বিভাগ, ১৫তম ব্যাচ), ইফতি মোশারফ হোসেন (বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১৬তম ব্যাচ), মনিরুজ্জামান মনির (পানিসম্পদ বিভাগ, ১৬তম ব্যাচ), মেফতাহুল ইসলাম জিয়ন (মেরিন ইঞ্জিনিয়ারিং, ১৫তম ব্যাজ, মাজেদুল ইসলাম (এমএমই বিভাগ, ১৭তম ব্যাচ), মোজাহিদুল (ইইই বিভাগ, ১৬তম ব্যাচ), তানভীর আহম্মেদ (এমই বিভাগ, ১৬তম ব্যাচ), হোসেন মোহাম্মদ তোহা (এমই বিভাগ, ১৭তম ব্যাচ) , জিসান (ইইই বিভাগ, ১৬তম ব্যাচ), আকাশ (সিই বিভাগ, ১৬তম ব্যাচ), শামীম বিল্লাহ (মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগ, ১৭তম ব্যাচ), শাদাত (এমই বিভাগ, ১৭তম ব্যাচ), তানীম (সিই বিভাগ, ১৭তম ব্যাচ), মোর্শেদ (এমই বিভাগ, ১৭তম ব্যাচ), মোয়াজ, মনতাসির আল জেমি (এমআই বিভাগ)।


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে মতামত প্রকাশ কালে অভিনেতা আবুল হায়াত প্রয়োজনে বুয়েটে আগামী ১০ বছর রাজনীতি চর্চা বন্ধ রাখার পক্ষে মতামত দেন।


বর্তমানের ভিসির সমালোচনা করে তিনি তার ক্ষোভ প্রকাশ করেন এবং তার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। এরপর ছাত্র রাজনীতি নিয়ে তিনি মত প্রকাশের সময় বলেন, ছাত্র রাজনীতি খারাপ নয়। ছাত্র রাজনীতির জন্য আমরা স্বাধীনতা পেয়েছি, স্বৈরাচারমুক্ত হয়েছি।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com