শিরোনাম
জাবি ভিসি’র অপসারণে নতুন কর্মসূচি
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ২১:০৮
জাবি ভিসি’র অপসারণে নতুন কর্মসূচি
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা বৃহস্পতিবার(৩ অক্টোবর) দ্বিতীয় দিনের ধর্মঘট পালন করেছে। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে টানা দুই দিনের ‘সর্বাত্মক ঘর্মঘট’ পালন শেষে পূজার ছুটির মধ্যে ও ছুটি শেষে নতুন কর্মসূচির ঘোষণা দেন তারা।


এছাড়া আন্দোলনের যৌক্তিকতা ও উপাচার্যের দুর্নীতির বিষয়টি তুলে রাষ্ট্রপতি বরাবর চিঠি পাঠিয়েছেন বলে জানান আন্দোলনকারীরা।


বৃহস্পতিবার (৩ অক্টোবর)সকালে বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে ধর্মঘট শুরু করেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।


সকাল আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলম এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ নতুন প্রশাসনিক ভবনে প্রবেশের চেষ্টা করেন। কিন্তু আন্দোলনকারীদের বাধার মুখে ফিরে যান তারা। কর্মকর্তা-কর্মচারীরাও কার্যালয়ে প্রবেশ করতে না পেরে বাইরে অপেক্ষা করেন।


অনুষদ ভবনগুলোর ফটকেও ধর্মঘটের ব্যানার ঝুলতে দেখো গেছে। এর ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ থাকে। তবে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের পূর্ব নির্ধারিত চূড়ান্ত পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত ছিল।


রাষ্ট্রপতির কাছে উপাচার্যকে পদত্যাগ দাবির যৌক্তিকতা তুলে ধরে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন।


তিনি বলেন, উপাচার্যের দুর্নীতি ও আন্দোলনের যৌক্তিকতা তুলে ধরে রাষ্ট্রপতির বরাবর ফ্যাক্স করে চিঠি পাঠানো হয়েছে।


নতুন কর্মসূচির বিষয়ে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক বলেন, কাল শুক্রবার থেকে বিশ্ববিদ্যালয়ে শারদীয় দূর্গাপূজা ছুটি শুরু হয়ে চলবে ১৪ অক্টোবর পর্যন্ত। ছুটির এই সময়ের মধ্যে সংবাদচিত্র ও আলোকচিত্র প্রদর্শন করবো আমরা। ছুটি শেষে আগামী ১৫ অক্টোবর পদযাত্রা ও সমাবেশ, ১৬ অক্টোবর বিক্ষোভ মিছিল, ১৭ অক্টোবর সংহতি সমাবেশ কর্মসূচি পালন করা হবে।


বিবার্তা/জোবায়ের/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com