শিরোনাম
ইবির নতুন প্রক্টর ড. পরেশ চন্দ্র বর্মন
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৫
ইবির নতুন প্রক্টর ড. পরেশ চন্দ্র বর্মন
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের পদবঞ্চিত বিদ্রোহী গ্রুপের দাবির মুখে অধ্যাপক ড. মাহবুবর রহমানকে অব্যাহতি দেয়া হয়েছে। নতুন প্রক্টর হিসেবে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মনকে সাময়িকভাবে নিয়োগ প্রদান করেছে প্রশাসন।


রবিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী তাকে নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।


সূত্র মতে, গত ৯ সেপ্টেম্বর ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ দেয় কর্তৃপক্ষ। গত শনিবার প্রক্টর পদে যোগদান করেন তিনি। দায়িত্ব গ্রহণের পর থেকেই ড. মাহবুবকে অবৈধ ঘোষণা করে তাকে অপসারণের দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপ।


রবিবার (২২ সেপ্টেম্বর) ড. মাহবুবের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপ। পরে উপাচার্যের সাথে কয়েক দফায় অলোচনা করে তারা। এতে সমাধান না পেলে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে অবরোধ করে বিদ্রোহীরা। পরে প্রশাসন ভবনে গিয়ে অবস্থান নিয়ে উপাচার্যকে অবরুদ্ধ করে রাতভর আন্দোলনের হুমকি দেয় তারা।


শেষে রাত ১১টার দিকে রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি বিবৃত প্রদান করা হয়। এতে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. পরেশ চন্দ্র বর্মনকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে সাময়িকভাবে প্রক্টরের দায়িত্ব প্রদান করা হয়। এ ঘটনার পর পরিস্থিতি শান্ত হয়।


দায়িত্ব গ্রহণের ব্যাপারে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, আমি দায়িত্ব গ্রহণ করব কি না তা এখনো বলতে পারছি না।


বিবার্তা/জায়িম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com