জবির বিজ্ঞান অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত, প্রতি আসনে ২১ শিক্ষার্থী!
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৩
জবির বিজ্ঞান অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত, প্রতি আসনে ২১ শিক্ষার্থী!
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়েরর (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ইউনিট-১’ (বিজ্ঞান শাখার) ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০ থেকে ১১টা ও বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।


প্রথম শিফট সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারীদের পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং দ্বিতীয় শিফটে বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা চলছে।


এবার ‘ইউনিট- ১’ এর ১ হাজার ১৫৫টি আসনের বিপরীতে সর্বমোট ২৩ হাজার ৭৭৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। অর্থাৎ প্রতিটি আসনের বিপরীতে লড়ছেন প্রায় ২১ জন পরীক্ষার্থী। এর মধ্যে সবাই প্রাথমিকস্তরের বাছাই শেষে চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পেয়েছেন।


পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে স্ব-স্ব আসন গ্রহণ করার কথা থাকলেও বিকেলের এ শিফটে কিছুটা ঢিমেতালেও পরীক্ষার্থী প্রবেশ করতে লক্ষ্য করা গেছে। তবে পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যে কোনো ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ করতে দেয়া হয়নি। বিশ্ববিদ্যালয়ের স্কাউট ও বিএনসিসি সদস্যরা প্রায় সবাইকেই তল্লাশি করে কেন্দ্রে প্রবেশ করাতে দেখা গেছে।


ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com