ঢাবিতে দুর্নীতি বিরোধী আন্দোলনে দু’পক্ষের মারামারি
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৩
ঢাবিতে দুর্নীতি বিরোধী আন্দোলনে দু’পক্ষের মারামারি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুর্নীতি ও ভর্তি জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসা শিক্ষা অনুষদ ঘেরাওকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে।


বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে এ ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।


প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী তিন দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল বের করেন কোটা সংস্কার আন্দোলন ও কয়েকটি বাম সংগঠনের নেতাকর্মীরা। এতে দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।


দুর্নীতি ও ভর্তি জালিয়াতির অভিযোগে ঢাবিরব্যবসা শিক্ষা অনুষদ ঘেরাওকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে


বিক্ষোভ মিছিল শেষে তারা ব্যবসায় শিক্ষা অনুষদে স্মারকলিপি দিতে যান। এসময় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সেখানে আরেক দল শিক্ষার্থী চার দফা দাবিতে স্মারকলিপি দিতে গেলে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়পক্ষে শুরু হয় হাতাহাতি ও মারামারি।


এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন। এরমধ্যে আসিফ মাহমুদ নামে একজন গুরুতর আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


দুর্নীতি ও ভর্তি জালিয়াতির অভিযোগেঢাবিরব্যবসা শিক্ষা অনুষদ ঘেরাওকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যেমারামারিতে আহত এক শিক্ষার্থী


কোটা সংস্কার আন্দোলনের নেতারা অভিযোগ করেছেন, ছাত্রলীগ তাদের ওপর হামলা করেছে। হামলাকারীরা ছাত্রলীগের নেতাকর্মী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) এজিএস সাদ্দাম হোসেনের অনুসারী।


এ বিষয়ে সাদ্দাম হোসেন বলেন, এ হামলার সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই। দুই দল শিক্ষার্থীর মধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে।


রবিবার (৮ সেপ্টেম্বর) একটি জাতীয় দৈনিক পত্রিকার অনুসন্ধানী প্রতিবেদনে বলা হয়, গত ডাকসু নির্বাচনে অংশ নিতে ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতা ছাত্রত্ব টিকিয়ে রাখতে নিয়ম লঙ্ঘন করে ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভর্তি হন। আর এ খবর প্রকাশের পর এটাকে জালিয়াতি আখ্যা দিয়ে আন্দোলনে নামে একদল শিক্ষার্থী। আজকেও তাদের বিজনেস অনুষদের ডিন কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি ছিল। আর এ কর্মসূচি পালন করতে গেলে আরেক দল শিক্ষার্থীর সাথে তাদের মারামারির ঘটনা ঘটে।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com