‘ডাকসুতে ছাত্রলীগের অংশগ্রহণকারীরা নিয়ম মেনেই ভর্তি হয়েছে’
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৮
‘ডাকসুতে ছাত্রলীগের অংশগ্রহণকারীরা নিয়ম মেনেই ভর্তি হয়েছে’
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের যে সব নেতারা নির্বাচন করেছেন, তারা নিয়ম মেনেই ভর্তি হয়েছেন বলে দাবি করেছেন ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন।


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ডাকসুর নেতৃত্বে থাকা ছাত্রলীগের এ নেতা এমনটা দাবি করেন।


সংবাদ সম্মেলনে ছাত্রলীগের নেতাকর্মীদের পক্ষে বক্তব্য উপস্থাপন করেন ডাকসুর এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।


তিনি বলেন, ডাকসু নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন, তারা সবাই নিয়ম অনুসরণ করে ভর্তি হয়েছেন। যেভাবে বলা হচ্ছে, ছাত্রলীগের নেতা বলেই তাদেরকে ভর্তির সুযোগ দেয়া হয়েছে, তা সঠিক নয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে ঐতিহ্য রয়েছে, প্রথা রয়েছে, রীতি রয়েছে সে প্রক্রিয়া অনুসরণ করেই তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন।


সাদ্দাম বলেন, আমরা সুস্পষ্ট করে ডাকসুর পক্ষ থেকে বলতে চাই, ছাত্রলীগের কর্মী হিসেবে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়নি। ভর্তি হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে। এ প্রক্রিয়ায় শুধু ছাত্রলীগের নেতা-কর্মী ভর্তি হয়নি। ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন ও স্বতন্ত্র জোটের অনেক নেতাকর্মী ভর্তি হয়েছেন। দুঃখজনক যে শুধুমাত্র একটি নির্দিষ্ট ছাত্র সংগঠনকে দায়ী করে চিহ্নিত করা হচ্ছে।


তিনি আরো বলেন, শিক্ষার্থী বিচ্ছিন্ন যারা ডাকসু নির্বাচন প্রত্যাখ্যাত হয়েছিল। তারা এ বিষয়কে কেন্দ্র করে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে। তাদেরকে আমরা বলবো, তিন দশক পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমরা গণতান্ত্রিক পরিবেশ পেয়েছি। আপনাদের হঠকারী সিদ্ধান্তের কারণে যেন পরিবেশ বিঘ্নিত না হয়।


এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ডাকসুর বিজ্ঞান বিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, ক্যাফেটেরিয়া সম্পাদক বি এম লিপি প্রমুখ।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com