শিরোনাম
র‌্যাবের হামলার প্রতিবাদে জবি শিক্ষার্থীদের অবরোধ
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৩২
র‌্যাবের হামলার প্রতিবাদে জবি শিক্ষার্থীদের অবরোধ
র‌্যাবের হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করেন জবি শিক্ষার্থীরা
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর র‌্যাব-১০ এর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।


রবিবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে সদরঘাটের রায়সাহেব বাজার মোড়ে শিক্ষার্থীরা এ অবরোধ কর্মসূচি শুরু করেন। দেড় ঘণ্টা শিক্ষার্থীরা এ অবরোধ কর্মসূচি পালন করেন। এ অবরোধের কারণে পুরান ঢাকা অচলাবস্থায় পরিণত হয়।


দুপুরে এ ঘটনার জন্য ক্ষমা চাওয়ার আশ্বাস দিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।


এর আগে, সকাল ৯টা ৩০ নাগাদ প্রক্টরের আশ্বাসে ক্যাম্পাসে ফিরে যান শিক্ষার্থীরা। ক্যাম্পাসে ফিরে এসে সকাল ১০টা নাগাদ ক্যাম্পাসের ২য় গেট দখল করে থাকা অবৈধ লেগুনা ও মিনিবাস স্ট্যান্ড উচ্ছেদের সময় বেশ কয়েকটি লেগুনা ও মিনিবাস ভাঙচুর করেন শিক্ষার্থীরা। এরপর দীর্ঘদিন ধরে বন্ধ থাকা দ্বিতীয় গেটের তালা খুলে দেন তারা।



দীর্ঘদিন ধরে বন্ধ থাকা দ্বিতীয় গেটের তালা খুলে দেন জবি শিক্ষার্থীরা


শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন। তাদের দাবি- র‌্যাবের হামলার বিচার অতিদ্রুত করতে হবে। সুষ্ঠু বিচার না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধের হুঁশিয়ারি দেন তারা।


এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর মোস্তফা কামাল বলেন, র‍্যাব দুপুর ১টা পর্যন্ত সময় নিয়েছে। এর মাঝে তারা এলে উপাচার্য ও ছাত্র প্রতিনিধিদের সাথে বসে এর সমাধান করা হবে।


এছাড়া লেগুনা ও মিনি বাস ভাংচুরের বিষয়ে তিনি বলেন, এখানে কোনো বাস স্ট্যান্ড থাকবে না। পুলিশ প্রশাসনের সাথে কথা হয়েছে এক সপ্তাহের মাঝে তা সরিয়ে দেয়া হবে এবং আজকে যারা ভাংচুর করেছে, তাদের বিরুদ্ধে সঠিক ব্যবস্থা নেয়া হবে।



র‌্যাবের হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করেন জবি শিক্ষার্থীরা


তিনি বলেন, ভাঙচুর করা গাড়ির মানুষ গরিব। এ দিয়ে তারা তাদের পরিবার চালায়। এটা ভাংচুর করার অধীকার তো কারও নেই। তাদের সময় দেয়া হয়েছে লেগুনা ও মিনি বাসস্ট্যান্ড সরিয়ে নেয়ার জন্য।


উল্লেখ্য, গত বৃহস্পতিবার ক্লাস শেষে ক্যাম্পাস থেকে গন্তব্যে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের উত্তরণ বাসের শিক্ষার্থীদের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায় র‌্যাব-১০ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ সময় পাঁচ শিক্ষার্থী গুরুতর আহত হন।


বিবার্তা/আদনান/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com