শিরোনাম
জবির বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৬
জবির বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জ‌বি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি বিবিএ প্রথম বর্ষের ইউনিট-৩ (বাণিজ্য শাখা) এর দুই শিফটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।


শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও পাশ্ববর্তী পগোজ স্কুলে অনুষ্ঠিত হয়।


এর মধ্যে প্রথম শিফটে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জোর সংখ্যার রোল নম্বরধারী এবং দ্বিতীয় শিফটে বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেন। উভয় শিফটেই সুষ্ঠু ভাবেই পরীক্ষা সম্পন্ন হয়।


এবার ‘ইউনিট-৩’এর ৬১০টি আসনের বিপরীতে সর্বমোট ২০ হাজার ৩০৭ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছিল। প্রতি আসনের বিপরীতে লড়েন ৩৩ জনের বেশি শিক্ষার্থী। কর্তৃপক্ষের ধারণা, আবেদনকারীদের মধ্যে প্রায় ৯৫ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন।


বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, সব পরীক্ষার্থী‌র প্রিন্টকৃত প্রবেশপত্র সঙ্গে নিয়ে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করার বাধ্যবাধকতা লক্ষ্য করা যায়। এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোনো প্রকার ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ ছিল। কেউ কেউ ঘড়ি নিয়ে এলেও তা বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত আইন-শৃঙ্খলারক্ষাকারী সদস্যরা খুলে একটি নির্দিষ্ট স্থানে জমা করতে দেখা যায়।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com