স্কুলে স্মার্টফোন নিলে ব্যবস্থা
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৪২
স্কুলে স্মার্টফোন নিলে ব্যবস্থা
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনায় শিক্ষার্থীদের স্কুলে স্মার্টফোন বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রবিবার (৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সেপ্টেম্বর মাসের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।


খুলনা আঞ্চলিক তথ্য অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাইবার অপরাধের একটি বড় মাধ্যম স্মার্টফোন। ফলে সাইবার অপরাধ নিয়ন্ত্রণে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের স্কুলে স্মার্টফোন বহন নিষিদ্ধ করা হয়েছে।


জেলার অপরাধ দমনে বেশকিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয় সভায়। গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, গণধর্ষণ ও নারী নির্যাতনের মতো অপরাধে কোনো সালিশ বিচার করা যাবে না। এক্ষেত্রে ৯৯৯-এ ফোন করে আইনগত সহায়তা নিতে হবে। মাদক নিয়ন্ত্রণের ক্ষেত্রে উপজেলা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের তথ্য-উপাত্ত দিয়ে সহযোগিতা করতে হবে।


একই সঙ্গে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির জন্য বাধ্যতামূলকভাবে স্কুলে সমাবেশে এবং মসজিদগুলোতে খুতবার সময় মাদকাসক্তির কুফল নিয়ে আলোচনা করতে হবে। মাদক মামলার আসামিরা যেন সহজে জামিন না পায় সেদিকে সজাগ দৃষ্টি দিতে হবে।


সভায় ভারপ্রাপ্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, সিভিল সার্জন এসএম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, উপজেলা পষিদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির সদস্যরা প্রমুখ।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com