শিরোনাম
খাবার বিক্রির সব অর্থ সাদিয়ার চিকিৎসায় ব্যয় করবে তিতুমীর কলেজ
প্রকাশ : ২৮ আগস্ট ২০১৯, ১৮:৩৮
খাবার বিক্রির সব অর্থ সাদিয়ার চিকিৎসায় ব্যয় করবে তিতুমীর কলেজ
তিতুমীর কলেজ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে অসংখ্য মানুষকে সহযোগিতা করা সাদিয়াকে বাঁচাতে তার পাশে দাঁড়িয়েছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। ভিটেমাটি বিক্রি করেও যখন চিকিৎসার সম্পূর্ণ টাকা জোগাড় করতে পারছেন না তার পরিবার ঠিক সেই মূহূর্তে সাদিয়াকে বাঁচাতে এগিয়ে এসেছেন তিতুমীর কলেজের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।


ওভারী ও কোলন ক্যান্সারে আক্রান্ত সাদিয়াকে আর্থিক সহযোগিতা করার লক্ষ্যে ২৯ আগস্ট (বৃহস্পতিবার) বরকত মিলনায়তনের সামনে সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব আয়োজন করতে যাচ্ছে "Debate for Sister" শীর্ষক বিতর্কের। বিতর্কের দর্শক রেজিস্ট্রেশনের মাধ্যমে সংগৃহীত সব অর্থ ব্যয় হবে মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়াই করে যাওয়া রসায়ন বিভাগের শিক্ষার্থী সাদিয়া সুলতানার জন্য।


এছাড়াও ২৮ ও ২৯ আগস্ট তিতুমীর কলেজের বিজয় বিতর্ক মঞ্চ এবং বরকত মিলনায়তনের সামনে ক্লাবের শিক্ষার্থীদের হাতের রান্না করা বিভিন্ন খাবার বিক্রি সহ জিটিসি-ডিসি'র সদস্য কর্তৃক মেহেদী কর্ণার, ফুড কর্ণার, হ্যান্ড ক্রাফট এবং লাইব্রেরি কর্ণারের আয়োজন করা হয়েছে। যা থেকে উপার্জিত অর্থ সাদিয়ার চিকিৎসার জন্য প্রদান করা হবে।


বিতর্ক ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মাহবুব হাসান রিপন বলেন, ক্যান্সার আক্রান্ত সাদিয়াকে বাঁচাতে আর্থিক সহযোগিতার জন্য আমরা একটি ভিন্ন ধর্মী আয়োজন করেছি। যেটি ১৯৭১ সালের কনসার্ট ফর বাংলাদেশ থেকে অনুপ্রাণিত হয়ে করছি। আমরা অনেক টাকা অনেক জায়গায় ব্যয় করি। আমরা চাই আমাদের কিছু আয়োজনে সামিল হয়ে আপনিও কিছু টাকা মানবতার স্বার্থে ব্যয় করবেন।


তিনি আরো বলেন, সাদিয়ার বেঁচে থাকার আকুতি কল্পনা করে নিজেকে একবার হলেও সাদিয়ার জায়গায় বিবেচনা করি।আমাদের সকলের আপ্রাণ চেষ্টায় মহান সৃষ্টি কর্তার কৃপায় আমাদের বোন সাদিয়া আবার আমাদের মাঝে ফিরে আসুক, তিতুমীরের মাটিতে আবার দেখা যাক সাদিয়ার পদচারণা।


মেয়ের চিকিৎসার জন্য ভিটেমাটি বিক্রি করেছে তার পরিবার। এখন পর্যন্ত ১৭-১৮ লাখ টাকা খরচ হয়েছে। অপারেশন করার পর আরো তিনটি কেমোথেরাপি বিদেশ থেকে এনে দিতে হবে, যার মূল্য ১৮ লাখ টাকা।


কিছুদিন আগেও বন্ধুবান্ধব নিয়ে মরণব্যাধি ‘ক্যান্সার সচেতনতা ও স্বেচ্ছায় রক্তদান’ কর্মসূচি করেছিলেন সাদিয়া। জড়িত ছিলেন স্বেচ্ছায় রক্তদানের সংগঠন বাঁধনের কার্যক্রমে। সেই সাদিয়া সুলতানাই আজ মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন।


অন্যের জীবন বাঁচাতে সংগ্রাম করা সাদিয়াকে এ সমাজে খুবই প্রয়োজন। প্রয়োজন তার পাশে থাকা। যে কেউ পাশে দাঁড়াতে চাইলে কথা বলতে পারেন ০১৫১৫২০৫৮৭৯ নম্বরে।


এছাড়াও তার পাশে দাঁড়ানো যাবে অর্থ সহযোগিতার মাধ্যমে। ব্যাংক হিসাব কামরুন নাহার (সাদিয়ার মা), আল-আরাফাহ ইসলামী ব্যাংক (খিলক্ষেত শাখা) ৯৯০১১৮০৫৯৯৫৬৭। এ ছাড়াও বিকাশ করা যাবে ০১৯৭৭-১০৮৩৮৩ (এজেন্ট) নম্বরে।


বিবার্তা/নাজমুল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com