শিরোনাম
ব্যাংক কর্মকর্তাই জঙ্গি তৈরির কারিগর!
প্রকাশ : ২৮ জুলাই ২০১৯, ১১:১২
ব্যাংক কর্মকর্তাই জঙ্গি তৈরির কারিগর!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর রূপনগরের একটি বাসা থেকে পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। তারা একই পরিবারের সদস্য। এর মধ্যে পরিবারের প্রধান ব্যক্তি আহমদ আলী (৫৭)। তিনি সোনালী ব্যাংক মতিঝিল শাখায় প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত।


পরিবারের অন্য সদস্যরা হলেন-তার স্ত্রী সালমা আহমেদ (৫০), দুই ছেলে আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া (২৪) ও আবু সালেহ মোহাম্মদ কিবরিয়া (২২) এবং মেয়ে আসমা ফেরদৌসী রিফা (২৬)। তারা সবাই জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে সম্পৃক্ত বলে জানা গেছে।


শুক্রবার (২৬ জুলাই) দিবাগত মধ্যরাতে রাজধানীর রূপনগরের ২৮ নম্বর রোডের ২৩ নম্বর বাসা থেকে তাদের আটক করে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। এ সময় রূপনগরের ওই বাসা থেকে পুলিশ এখন পর্যন্ত দেশীয় অস্ত্র, বিস্ফোরণের ধংসাবশেষ, চূর্ণ এবং রাসায়নিক পদার্থ, বোমা তৈরির হার্ডওয়্যার, জিহাদি বই, মোবাইল ও ল্যাপটপ উদ্ধার করা হয়।


শনিবার (২৭ জুলাই) রাতে অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া) মো. মাহিদুজ্জামান এসব তথ্য জানান।


পুলিশ সুপার মাহিদুজ্জামান বলেন, আটকরা ওই এলাকায় ১০ বছর ধরে থাকেন। তারা স্থানীয় কারো সঙ্গে যোগাযোগ রাখতেন না। সন্দেহজনক অনেক লোকজন এই বাসায় যাতায়াত করলেও আশপাশের কেউ টের পাননি।


তিনি জানান, ওই বাসায়ই তাদের সাংগঠনিক বৈঠক অনুষ্ঠিত হতো। নিজেদের গোপনীয়তার স্বার্থে দূরের কোনো বাজার থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতেন। আহমদ আলী সোনালী ব্যাংকের কাজ শেষে বাসা ফিরে পরিবারের সদস্যদের জিহাদি কার্যক্রমে উদ্বুদ্ধ করতেন। এমনকি ছেলে-মেয়েদের বাইরে বের হওয়া ও পড়াশোনাও বন্ধ করে দেন।
এ আস্তানায় যারা যাতায়াত করতেন, তাদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে।


পুলিশ সুপার মাহিদুজ্জামান আরো বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অ্যান্টি টেরোরিজমের একটি দল শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে রূপনগর আবাসিক এলাকার ওই বাসায় অভিযান চালায়।


শুরুতে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ঘরের ভেতরে হাত বোমার বিস্ফোরণ ঘটায়। পরে স্থানীয় লোকদের সহযোগিতায় ওই বাসার দরজা ভেঙে প্রবেশ করতে চাইলে তারা দেশীয় অস্ত্রসহ হামলা চালায়। স্থানীয়দের নিরাপত্তার স্বার্থে ওই সময় পুলিশ ৭ রাউন্ড গুলি চালায়। এতে জঙ্গিদের হামলায় পুলিশের তিন সদস্য আহত হয়। তাদের রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া পুলিশের ছোড়া গুলিতে আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া আহত হয়। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com