শিরোনাম
রাজধানীতে তিন ভুয়া ডাক্তার আটক, হাসপাতাল সিলগালা
প্রকাশ : ২৫ জুলাই ২০১৯, ১০:১১
রাজধানীতে তিন ভুয়া ডাক্তার আটক, হাসপাতাল সিলগালা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর যাত্রাবাড়ী দোলাইরপাড় কিউর জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামক এক হাসপাতালে অভিযান চালিয়ে তিন ভুয়া ডাক্তারকে আটক করেছে র‌্যাব ১০ এর ভ্রমমাণ আদালত।


ডাক্তারি কোনো ডিগ্রী না থাকার পরও ডাক্তার পরিচয় দিয়ে অনেক দিন ধরে অপারেশন করে আসছিলেন তারা। দুই রোগীর জরায়ুর অপারেশন করে ফেলে দেয়ার ঘটনায় অভিযান চালানোর পর দেখা গেল অভিযুক্ত হাসপাতালের দুই চিকিৎসকই ভুয়া।


বুধবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী দোলাইরপাড় কিউর জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।


ডাক্তার না হয়েও অপারেশন করা অপরাধে তাদেরকে আট লাখ টাকা জরিমানাসহ দুই বছর করে কারাদণ্ড দেয়া হয়। এছাড়াও সিলগালা করে দেয়া হয় হাসপাতালটি।


এছাড়াও হাসপাতালটির মালিক রাহিমা আক্তারকে চার লাখ টাকা জরিমানাসহ দুই বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়।


বুধবার রাত ১টার দিকে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এ নির্দেশ দেন। এ সময় ডিজি হেলথ এর পরিচালক ডাঃ. শফিউর রহমান উপস্থিত ছিলেন।


নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, কিউর জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক রাহিমা আক্তার এসএসসি পাশ করে ২০০৮ সাল থেকে ১৩ বছর নিজেকে গাইনী ডাক্তার পরিচয় দিয়ে এ হাসপাতাল পরিচালনা করে আসছিলেন।


ভুয়া ডাক্তার এস এম আল মাহমুদ নিজেকে এমবিবিস ও এফসিপিএস ডিএমসিএইচ পরিচয় দিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।


এছাড়া সার্জারি ডাক্তার না হয়েও ডাক্তার নাজমুল হুদা কোনো সার্জারি ডাক্তারের পরামর্শ ছাড়াই একজন রোগীর জরায়ুর অপারেশন করার অপরাধে তাকে দুই লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।


হাসপাতালটি সিলগালা করে দেয়া প্রসঙ্গে তিনি বলেন, দুই বছর আগেও এ হাসপাতালের জরিমানা করা হয়েছিল।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com