‘আমাদের মৃত্যুর জন্য ভাগ্য ও আত্মীয়-স্বজনের অবহেলাই দায়ী’
প্রকাশ : ১৩ মে ২০১৯, ০৯:৪৮
‘আমাদের মৃত্যুর জন্য ভাগ্য ও আত্মীয়-স্বজনের অবহেলাই দায়ী’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর উত্তরখানের ময়নারটেকের একটি বাসা থেকে উদ্ধার করা মা ও দুই সন্তানের মরদেহ সুরতহাল করেছে পুলিশ। রবিবার রাত সাড়ে ৮টার দিকে ঘটনাস্থল থেকে মা, মেয়ে ও ছেলের লাশ উদ্ধার করা হয়।


পুলিশের ধারণা, ২/৩ দিন আগে তাদের মৃত্যু হয়েছে। মৃত্যুর কারণ এখনো স্পষ্ট নয়। তবে ওই বাসা থেকে একটি চিরকুট উদ্ধার করেছে পুলিশ।


চিরকুটে লেখা, ‘আমাদের মৃত্যুর জন্য ভাগ্য ও আমাদের আত্মীয়-স্বজনের অবহেলাই দায়ী। আমাদের মৃত্যুর পর আমাদের সম্পদ গরিবদের মাঝে বিলিয়ে দেয়া হোক। ইতি জাহানারা বেগম।’


ঢাকা মহানগর পুলিশের উত্তরা বিভাগের উপ-কমিশনার নাবিদ কামাল শৈবাল জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ উত্তরখানের ময়নারটেক এলাকার ওই একতলা বাসায় যায়।


তিনি বলেন, ভেতর থেকে দরজা আটকানো ছিল। দরজা ভেঙে তিনজনের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। মা ও মেয়ের লাশ বিছানায় এবং ছেলের লাশ মেঝেতে পড়ে ছিল। লাশগুলো ফুলে যাওয়ায় ঠিক কীভাবে তাদের মৃত্যু হয়েছে তা স্পষ্ট বোঝা যায়নি।


ওই নারীর নাম জাহানারা বেগম মুক্তা (৪৮)। তার স্বামী দুই-তিন বছর আগে মারা গেছেন। তার ছেলে মহিব হাসান (২৭) ৪০তম বিসিএস পরীক্ষায় অংশ নিয়েছিলেন। আর মেয়ে আতিয়া সুলতানা মিম (১৯) ছিলেন প্রতিবন্ধী।


তাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের জগন্নাথপুরে। দক্ষিণখানের একতলা এই ভবনে চারটি ফ্ল্যাট। একটি ফ্ল্যাটে তারা থাকতেন। বাকি তিনটিতে অন্য ভাড়াটিয়ারা রয়েছে।


পুলিশ কর্মকর্তারা বলেছেন, ওই পরিবারের আত্মীয়দের খুঁজে বের করার চেষ্টা করছেন তারা। পাশাপাশি স্থানীয়দের সঙ্গে কথা বলে রহস্য উদঘাটনের চেষ্টা চলছে।


উত্তরা বিভাগের এডিসি এএসএম হাফিজুর রহমান রিয়েল বলেছেন, মে মাসের শুরুতে ওই পরিবার উত্তর খানের ওই ভাড়া বাসায় ওঠে। পুলিশ বাসায় গিয়ে প্রথমে ভেতর থেকে দরজার বন্ধ করা অবস্থায় দেখতে পায়। দরজা ভেঙে ভেতরে দেখা যায়, মা ও মেয়ের মরদেহ ছিল বিছানায় আর ফ্লোরে উপুড় হয়ে পড়ে থাকা অবস্থায় দেখা যায় ছেলের মরদেহ।


তিনি বলেন, ঘরের মেঝেতে প্রচুর রক্ত। রক্ত কালো রঙ ধারণ করেছে। প্রচণ্ড দুর্গন্ধ। পাশে ড্রইং রুমের টেবিলে একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটটি মোবাইল ফোন দিয়ে চাপা দেয়া ছিল।


তিনি আরো বলেন, তারা আত্মহত্যা করেছেন নাকি তাদের কেউ হত্যা করেছে, তা বলার সময় এখনো হয়নি। তবে ঘর ভেতর থেকে বন্ধ ছিল। দরজা ও জানালাও ভাঙা দেখা যায়নি। তাই মৃত্যুর কারণ স্পষ্ট জানতে ময়নাতদন্ত করতে হবে।


বিবার্তা/জাকিয়া


>>রাজধানীতে মা-দুই ছেলের মরদেহ উদ্ধার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com