শিরোনাম
‘বিশ্বের কোনো দেশই সন্ত্রাসবাদের হুমকি থেকে মুক্ত নয়’
প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১৯:৫৭
‘বিশ্বের কোনো দেশই সন্ত্রাসবাদের হুমকি থেকে মুক্ত নয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, বিশ্বের কোনো দেশই সন্ত্রাসবাদের হুমকি থেকে মুক্ত নয়। তিনি বলেন, নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলা তাই প্রমাণ করে।


শনিবার দুপুরে রাজধানীতে ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে ‘সহিংস উগ্রবাদ প্রতিরোধে তথ্যপ্রযুক্তির নিয়ন্ত্রিত ব্যবহার’ বিষয়ে এক বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন র‌্যাব এর মহাপরিচালক।


এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গি, উগ্রবাদ ও সন্ত্রাস মোকাবেলায় সফল হয়েছে। তবে তাতে তৃপ্ত নয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আমরা সব সময় চাই দেশের মানুষ যেন জঙ্গিবাদ-উগ্রবাদ থেকে নিরাপদে থাকে। সেজন্য আমরা সব সময় কাজ করে যাচ্ছি। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনার পর আমরা সর্তক অবস্থায় আছি।


বেনজীর আহমেদ বলেন, বিশ্বের কোনো দেশই সন্ত্রাসবাদের হুমকি থেকে মুক্ত নয়। নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলা তাই প্রমাণ করে।


র‌্যাব মহাপরিচালক বলেন, সন্ত্রাসবাদ-উগ্রবাদ একটি বৈশ্বিক সমস্যা, এটি বৈশ্বিক অভিশাপ। বিশ্বের কোনো দেশই সন্ত্রাসবাদের ঝুঁকি থেকে মুক্ত নয়। আমাদের সবাই মিলেই এ বিষয়টি মোকাবেলা করতে হবে।


বিতর্ক প্রতিযোগিতা শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জানতে চাওয়াটা মানুষের অধিকার। আমরাও এটা বিশ্বাস করি। তবে পাশাপাশি জানার অধিকার দেখাতে গিয়ে তথ্যপ্রযুক্তির অপব্যবহার যেন কেউ না করে সেদিকেও খেয়াল রাখতে হবে।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।


বিবার্তা/খলিল/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com