শিরোনাম
রাজধানীতে পপুলার হাসপাতালসহ নয় প্রতিষ্ঠানকে জরিমানা
প্রকাশ : ০২ মার্চ ২০১৯, ১৯:২৫
রাজধানীতে পপুলার হাসপাতালসহ নয় প্রতিষ্ঠানকে জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে বিভিন্ন হাসপাতাল ও রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অস্বাস্থ্যকর পরিবেশসহ বিভিন্ন অভিযোগে ধানমন্ডির পপুলার হাসপাতালসহ মোট ৯ প্রতিষ্ঠানকে ৬ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে সংস্থাটি।


শনিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার অধিদফতর পরিচালিত বাজার তদারকি টিম অভিযানে নামে রাজধানীর ধানমন্ডি এলাকায়। এসময় হাসপাতালের ওষুধের দোকান ও ক্যান্টিনে অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ খাবারসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার আইনে ৪ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের।


রোগীদের জন্য বানানো হয়েছে কেক, তার নিচেই বসবাস তেলাপোকার। এছাড়া ড্রেনের ওপরেই রোগী খাদ্যের চলছে প্রস্তুতিও। শুনতে একটু অবাক লাগলেও এমন দৃশ্যের দেখা মিলেছে রাজধানীর ধানমন্ডির পপুলার হাসপাতালের ক্যান্টিনে।


ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, পপুলার হাসপাতালের ক্যান্টিনে আমরা তেলাপোকা পেয়েছি। নোংরা জায়গায় খাবার রেখে দেয়া হচ্ছে। এছাড়া বিদেশি ওষুধের গায়ে আমদানিকারকের স্টিকার নাই।


পরে ধানমন্ডির ডমিনোজ পিৎজা, ইয়াম ছা ডিস্ট্রিক্ট রেস্টুরেন্টে অভিযানে যায় ভোক্তা অধিকার। সেখানে পোড়া তেলে খাবার তৈরি ও অবৈধভাবে আমদানি করা বিভিন্ন পণ্যে উপস্থিতি পায় তারা।


ভোক্তাদের অধিকার সংরক্ষণে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে বলে জানান সংস্থাটির কর্মকর্তারা।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com