চুরি যাওয়া স্কুটি ফিরে পেলেন শাহনাজ
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১৯:৩৫
চুরি যাওয়া স্কুটি ফিরে পেলেন শাহনাজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মোটরবাইক রাইডে স্কুটি চালিয়ে জীবিকা নির্বাহকারী শাহনাজ আক্তার পুতুলের চুরি যাওয়া স্কুটি উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের পর সেই স্কুটি তার কাছে হস্তান্তর করা হয়।


রাজধানীর মিরপুর-১১ এর ৫ নং রোড এলাকায় বাসিন্দা শাহনাজ আক্তার পুতুল রাইড শেয়ারিং উবারে স্কুটি চালিয়ে জীবিকা নির্বাহ করেন। উবারে স্কুটি চালাতে গিয়ে মো. জোবায়দুল ইসলাম জনি নামে একজনের সাথে তার পরিচয় হয়। জনি তার সাথে স্কুটি যোগে রাজধানীর বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি শুরু করে। শাহনাজের আর্থিক অবস্থা বিবেচনা করে তাকে স্থায়ী চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে স্কুটিটি চুরি করার ফন্দি আঁটে জনি।


মঙ্গলবার (১৫ জানুয়ারি) জনি পুতুলের স্কুটিতে চড়ে এয়ারপোর্ট ও তালতলাসহ বিভিন্ন জায়গায় ঘোরে। এক পর্যায়ে বিকেল ৩টার দিকে মানিকমিয়া এভিনিউস্থ রাজধানী উচ্চ বিদ্যালয়ের সামনে ফুটপাতে বসে দুজনে চা পান করে। চা পান করতে করতে জনি স্কুটি চালানোর নিয়ম কানুন জানতে চায় পুতুলের কাছে। এরপর জনি স্কুটি চালাতে চাইলে পুতুল সরল বিশ্বাসে তাকে চাবি দেয়। জনি এই সুযোগে স্কুটিটি চালিয়ে দ্রুত পালিয়ে যায়।


এরপর মাথায় হেমলেট পড়ে মধ্যরাত পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে বেড়ান শাহনাজ। কিন্তু তার স্কুটির সন্ধান পাননি। এক পর্যায়ে রাজধানীর শেরেবাংলা নগর থানায় এ সক্রান্তে একটি মামলা দায়ের করেন তিনি। পরে বিষয়টি গুরুত্বের সাথে আমলে নিয়ে অভিযানে নামেন তেজগাঁও জোনের এসি আবু তৈয়ব মো. আরিফ হোসেনের নেতৃত্বে একটি টিম। তথ্য প্রযুক্তির সহায়তায় মাত্র কয়েক ঘণ্টার অভিযানে অভিযুক্ত জনির মোবাইল নম্বর ট্রেস করে তার বোনের নম্বর পায় পুলিশ। এরপর পুলিশ তার বোনের কাছ থেকে নারায়ণগঞ্জের একটা ঠিকানা পায়। সে অনুযায়ী রাতেই নারায়ণগঞ্জের রঘুনাথপুর গ্রামে অবস্থান করে পুলিশ। পরে ভোর রাতে সেখান থেকে অভিযুক্ত জনিকে জনিকে গ্রেফতার করা হয় এবং স্কুটিটি উদ্ধার করা হয়।


পরে বুধবার বেলা ১টার দিকে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকারের কার্যালয়ে অভিযানের বিস্তারিত তথ্য জানানো হয়। এ সময় বিপ্লব কুমার সরকার বলেন, জনি নিজেকে অ্যাপসভিত্তিক রাইড শেয়ারিংয়ের রাইডার হিসেবে পরিচয় দিলেও তার আসল উদ্দেশ্য বাইক চুরি করা।


এদিকে, উদ্ধারের বিবরণ সাংবাদিকদের কছে বলার পর তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার স্কুটিটি শাহনাজের হাতে হস্তান্তর করেন। স্কুটি পেয়ে সেটি ওড়না দিয়ে মুছতে শুরু করেন শাহনাজ। বাইকটি উদ্ধার করে দেয়ায় তেজগাঁও বিভাগের পুলিশ সদস্য ও সাংবাদিকদের ধন্যবাদ জানান তিনি। তার হাসি দেখে উপস্থিত সাংবাদিক ও পুলিশ সদস্যদের মুখও হাস্যোজ্জ্বল হয়ে যায়। পরে ডিএমপির তেজগাঁও বিভাগের পক্ষ থেকে শাহনাজের দুই সন্তানের জন্য ১০ হাজার টাকা দেন ডিসি বিপ্লব কুমার সরকার।


পরে সাংবাদিকদের কাছে নিজের অনুভুতির কথা প্রকাশ করেন শাহনাজ আক্তার পুতুল। তিনি বলেন, স্কুটিটি চুরি হওয়ার পর মধ্যরাত পর্যন্ত আমার মাথায় হেলমেট ছিল। হেলমেট যতক্ষণ আমার মাথায় ছিল, মনে হয়েছে বাইকটি (স্কুটি) আমার কাছে আছে। হেলমেটকেই আমার বাইক মনে হয়েছে। তাই হেলমেট মাথা থেকে খুলিনি। এখন আমি আমার রিজিক ফেরত পেয়েছি।


পুলিশ ও সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমার ভাবনার বাইরে ছিল বাংলাদেশের পুলিশ চাইলে এতকিছু করতে পারে। একটা অসম্ভবকে তারা সম্ভব করেছে। আমি প্রতিদিন রাতে ইন্ডিয়ান চ্যানেলে ক্রাইম পেট্রোল দেখি। সেখানে এরকম দেখানো হয়।


বাইকটি চুরি হওয়ার পর তার মা তাকে বকা দিয়েছে জানিয়ে তিনি বলেন, মা আমাকে বলেছেন, কেন আমি চাবি দিলাম তাকে? আমাকে সবাই অন্য কোনো পেশা খুঁজতেও বলছিল। কিন্তু আমি এটা করতেই পছন্দ করি। কারণ, আমার দুই সন্তানকে বাসায় দেখার কেউ নেই। সন্তানদের বাবাও আমি, মাও আমি। আমি সন্তানদের কষ্ট দিতে চাই না। এই বাইক চালিয়ে আমি আমার সন্তানদের রিজিকের ব্যবস্থা করি। আমি থানায় গিয়ে পুলিশকে বলেছি, এই গাড়িটাই আমার রিজিক, আমার গাড়ি আমাকে এনে দিন।


এদিকে, গ্রেফতার জোবাইদুল ইসলাম জনির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এসময় ঘটনার সাথে অন্য কেউ জড়িত কিনা ও মামলার মূল রহস্য উদঘাটনের জন্য ৭ দিনের পুলিশ রিমান্ড আবেদন করেন শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম খান। অপরদিকে আসামির আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে দুইদিনের রিমান্ড দেন।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bba[email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com