শিরোনাম
ইজতেমা ময়দানে সংঘর্ষ: পুলিশের মামলা, আসামি ২০-২৫ হাজার
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ১০:৫৩
ইজতেমা ময়দানে সংঘর্ষ: পুলিশের মামলা, আসামি ২০-২৫ হাজার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টঙ্গীতে তাবলিগ জামাতের দুই পক্ষের সংঘর্ষে হতাহতের ঘটনায় রবিবার রাতে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। এতে ২০-২৫ হাজার জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। মামলা হয়েছে।


পুলিশের কাজে বাধা দেয়া ও তাদের আহত করার অভিযোগে টঙ্গী পশ্চিম থানার উপপরিদর্শক রাকিবুল হাসান বাদী হয়ে মামলাটি করেন।


টঙ্গী পশ্চিম থানার উপপরিদর্শক সুমন মিয়া বিষয়টির সতত্য নিশ্চিত করে বলেন, এই মামলায় অজ্ঞাত ২৫ হাজার জনকে আসামি করা হয়েছে। মামলা নম্বর-০১।


তবে এই ঘটনায় এখনো কোনো আসামি গ্রেফতার হয়নি। এছাড়াও ওই সংঘর্ষে ইসমাইল মণ্ডল (৭০) নামে একজন নিহতের ঘটনায় এখনো কোনো মামলা দায়ের হয়নি।


পুলিশ বলছে, প্রতিপক্ষের হামলায় ইজতেমার ময়দানের ভেতরে ইসমাইল মণ্ডল নিহত হন। এই ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে একটি মামলা করার কথা রয়েছে। এদিকে ইসমাইল মণ্ডল নিহতের ঘটনায় শনিবার রাতেই টঙ্গী পশ্চিম থানার উপ-পরিদর্শক রেজাউল করিম একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর-৯) দায়ের করেন।


টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক বলেন, শনিবার ইজতেমা ময়দানে সাদপন্থি ও জুবায়ের পন্থিদের সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে পুলিশের কাজে বাধা দেয়া এবং হামলা চালানো হয়। এতে এক মুসল্লি নিহত এবং দুই শতাধিক মুসল্লি ও কয়েকজন পুলিশ আহত হন।


সংঘর্ষের পর আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে পুরো ইজতেমা ময়দান। ময়দানের চারপাশ ও ভেতরে বিপুল পরিমাণে পুলিশ, র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করছেন। ময়দানে পড়ে থাকা অসংখ্য মালামাল সঠিক ব্যক্তিদের কাছে বুঝিয়ে দিতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীসহ খোদ প্রশাসন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com