রাজধানীতে আনসার-আল-ইসলামের ৮ সদস্য গ্রেফতার
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৫:৪৭
রাজধানীতে আনসার-আল-ইসলামের ৮ সদস্য গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে নিষিদ্ধ ঘোষিত সন্ত্রাসী সংগঠন আনসার-আল-ইসলামের আট সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।


বৃহস্পতিবার বিকেলে এমন তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ কমিশনার মাসুদুর রহমান।


তিনি বলেন, গত রাতে রাজধানীর পল্লবী থানাধীন মিরপুর ডিওএইচএসের ৯ নং রোডের ৬৪৪ নং বাড়ির পঞ্চম তলায় অভিযান চালানো হয়। এ সময় সাফ ওয়ানুর রহমান (৩৪), সুলতান মাহমুদ (২৫), নজরুল ইসলাম (৩৮), আবু তাহের (৩৬), ইলিয়াস মৃধা (৩০), আশরাফুল আলম (২৪), হাসনাইন (৩০) ও কামরুলকে (২৮) গ্রেফতার করা হয়।


তিনি বলেন, তারা সবাই আনসার আল ইসলামের সদস্য। তাদের কাছ থেকে নগদ ১৪ লাখ টাকা, একটি ল্যাপটপ, আটটি সিপিইউ, আটটি বিভিন্ন ব্যাংকের চেক বই ও দশটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।


তিনি আরো বলেন, তারা এসকেবি নামের এনজিও অফিসের মাধ্যমে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। দীর্ঘদিন থেকে বাংলাদেশের কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরে এনজিও ভিত্তিক হিউম্যানিটারিয়ান ওয়ার্কের ছদ্মবেশে ওই এনজিওর সদস্যরা জঙ্গিবাদে অর্থায়ন ও রোহিঙ্গা শরণার্থীদের মাঝে উগ্রবাদের প্রচারণা চালাচ্ছে। গত আগস্ট মাসে এনজিও ব্যুরো কর্তৃক জঙ্গিবাদে অর্থায়ন ও রাষ্ট্রবিরোধী কার্যপরিচালনার অপরাধে রোহিঙ্গা শরণার্থী শিবিরে এই এনজিওটির কর্মকান্ড নিষিদ্ধ করা হয়।


এ এনজিওটি পাকিস্তান, তুরস্ক, ফিলিপাইন, কানাডা, সৌদি আরব ও ইন্দোনেশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন ইসলাম ভিত্তিক সংস্থা থেকে অনুদান সংগ্রহ করে থাকে। এছাড়াও দেশে ও বিদেশে হিসাব বহির্ভূতভাবে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অনুদানের নামে অর্থ সংগ্রহ করে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com