শিরোনাম
শাহজালালে সাড়ে ৩ কোটি টাকার সোনাসহ মালয়েশীয় আটক
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১০:৪০
শাহজালালে সাড়ে ৩ কোটি টাকার সোনাসহ মালয়েশীয় আটক
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাত কেজি সোনাসহ চ্যান গি কিয়ং (৪৭) নামে এক চীনা বংশোদ্ভূত মালয়েশীয় নাগরিককে আটক করা হয়েছে।


কাস্টম হাউস বলছে, প্রতিটি সোনার বারের ওজন এক কেজি। আটক মোট সোনার আনুমানিক দাম প্রায় তিন কোটি ৫০ লাখ টাকা।


ঢাকা কাস্টমস হাউসের উপকমিশনার অথেলো চৌধুরী বলেন, গোপন খবরের ভিত্তিতে কাস্টমস হাউস ঢাকার প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নেয়। রবিবার রাত ১০টার দিকে বিমানবন্দরের ১১নং বোর্ডিং ব্রিজে থাকা মালিন্দো এয়ারের একটি ফ্লাইটে করে চ্যান গি কিয়ং আসেন। তার চলাফেরা সন্দেহজনক হওয়ায় তাকে অনুসরণ করা হয়।


তিনি বলেন, গ্রিন চ্যানেল পার হওয়ার পরে তাকে শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি তা অস্বীকার করেন। তার কাছে কোনো ব্যাগ বা ঘোষণাপত্র পাওয়া যায়নি।


তিনি আরো বলেন, বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কিয়ংয়ের দেহতল্লাশি করা হয়। শার্টের নিচে থাকা স্যান্ডো গেঞ্জির ভিতরে ভিন্ন ধাঁচের একটি জ্যাকেট পাওয়া যায়। জ্যাকেটের মধ্যে সাতটি ছোট ছোট পকেট থেকে কার্বন পেপারে মোড়ানো হলুদ স্কচটেপে প্যাঁচানো সাতটি সোনার বার উদ্ধার করা হয়।


এ ঘটনায় ‘দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯’ ও ‘স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪’ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে আটক যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com