উত্তরায় প্রায় চারশ’ কেজি ‘খাট’ জব্দ, আটক ২
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৩
উত্তরায় প্রায় চারশ’ কেজি ‘খাট’ জব্দ, আটক ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর উত্তরা থেকে আনুমানিক ৩৯৫ কেজি নিউ সাইকোট্রপিক সাবসটেন্সেস (এনপিএস) বা খাট নামের মাদক জব্দ করা হয়েছে।


উত্তরার ১৪ নম্বর সেক্টরের ১ নম্বর রোডের ১০ নম্বর বাসার একটি গোডাউন থেকে বুধবার সন্ধ্যায় এ মাদক জব্দ করা হয়। এ সময় গোডাউন মালিক ও তার সহযোগীকে আটক করা হয়।


ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা জোনের সহকারী কমিশনার (এসি) মো. কামরুজ্জামান এ খবর জানিয়েছেন।


পুলিশ জানায়, ওই গোডাউনে ৩৪টি কাগজের কার্টনে এসব মাদক মজুদ করে রাখা হয়েছিল। অভিযানে আটক দুই ব্যক্তির নাম- গোডাউন মালিক জমুল ইসলাম তালুকদার ও তার সহযোগী মাহবুবুর রহমান পলাশ।


এসি কামরুজ্জামান বলেন, উদ্ধার করা এনপিএস তথা খাট নামের মাদকগুলো ইথিওপিয়া থেকে আমদানির পর মজুদ করে রাখা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে উত্তরা পশ্চিম থানা পুলিশের একটি টিম ১৪ নম্বর সেক্টরের ওই গোডাউন থেকে এসব মাদক উদ্ধার করেছে এবং গোডাউনের মালিক ও তার সহযোগীকে আটক করা হয়েছে।


তবে তাদের আরো এক সহযোগী এখনো পলাতক। পলাতক ব্যক্তিকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।


পুলিশের একটি সূত্র জানায়, ওই গোডাউনে গার্মেন্টস কাপড় ও বিভিন্ন আইটেম মজুদ করে রাখা ছিল। একই সঙ্গে কাগজের কার্টনের ভেতরে প্যাকেট করা অবস্থায় এই মাদকও লুকিয়ে রাখা হয়েছিল।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিদের কাছে পাওয়া তথ্যের বরাতে পুলিশ আরো জানায়, তারা গার্মেন্টস আইটেমের ব্যবসা করে বলে জানিয়েছে। তাই গোডাউনে মালামাল মজুদ করে রাখত। তবে এনপিএসের প্যাকেটগুলো অন্য এক ব্যক্তি নিয়ে এসে গোডাউন মালিকের কাছে কিছুদিনের জন্য রাখতে বলেছিল। কিন্তু পরে সে আর প্যাকেট নিতে আসেনি।


এর আগে ৩১ আগস্ট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডাক বিভাগের সর্টিং এয়ারপোর্ট অফিসের গোডাউন থেকে ২৩টি কার্টনে আনা মোট ৪৬৮ কেজি এনপিএস তথা খাট নামের এই মাদক আটক করা হয়।


প্রসঙ্গত, ‘গ্রিন টি’র মতো দেখতে এই মাদকটি মূলত ইথিওপিয়ায় খাট নামে পরিচিত। এটি বাংলাদেশে আসা নতুন ধরনের একটি মাদক। এই মাদকের রফতানিকারক ইথিওপিয়ার জিয়াদ মুহাম্মদ ইউসুফ নামের এক ব্যক্তি।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com