ভুয়া ট্রাভেল এজেন্সি খুলে প্রতারণা
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪১
ভুয়া ট্রাভেল এজেন্সি খুলে প্রতারণা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে মানব পাচারকারী চক্রের নয়জন সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। গ্রেফতারকৃতরা রাজধানীর খিলক্ষেত এলাকায় সেবা ট্রাভেলস এজেন্সি নামের একটি ভূয়া ট্রাভেলসের মাধ্যমে নিরীহ লোকদের কাছে থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।


বুধবার বিকেলে রাজধানীর সিআইডির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. এনামুল কবির।


তিনি জানান, মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে মো. শরীফুল ইসলাম ওরফে সজীব (৩৮), মো. গোলাম মোস্তফা ওরফে কামাল (৫০), মো. মোখলেসুর রহমান (৪০), মো. আশাদুল হক (৩৮), মো. আলতাফ হোসেন ওরফে রাজীব (৩৮), মো. আসাদুজ্জামান ওরফে বাবু ওরফে আজিজ (২৯), মো. জাহাঙ্গীর আলম (৩২), মো. আব্দুল কাদের সরকার ওরফে নুরুন্নবী ওরফে রতন (৪০) ও মো. আবুল কালাম আজাদ ওরফে হাসান ওরফে বুলেটকে (৪৩) গ্রেফতার করা হয়েছে।



জালিয়াত চক্রের কাছ থেকে জব্দকৃত পাসপোর্ট ও আনুষাঙ্গিক কাগজপত্র


তাদের কাছ থেকে ২৪ টি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৯টি পাসপোর্ট জাল ভিসা লাগানো রয়েছে। এছাড়াও ১০টি বিভিন্ন দেশের জাল ডিমান্ড লেটার, দুটি সিল, একটি কালো অফিসিয়াল ব্যাগ। ওই ব্যাগ থেকে ৭ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলেও জানান সিআইডির ওই কর্মকর্তা।


তিনি আরো জানান, আসামিরা একটি প্রতারক ও জালিয়াত চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজসে প্রতারণা মূলকভাবে ভূয়া ‘সেবা’ নামক ট্রাভেলস এজেন্সির মাধ্যমে প্রতারণা করে। শুধু তাই নয়, তারা নিরীহ লোকজনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎসহ অবৈধ কার্যকলাপ করে আসছে।



তিনি জানান, তারা পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে জাল ভিসা ও জাল স্মার্ট কার্ড প্রস্তুত করে বিদেশে লোক পাঠানোর আনুষঙ্গিক কাগজপত্র তৈরী করে। আর এসব কাজ পরিচালনার জন্য ঢাকা শহরের বিভিন্ন স্থানে স্বল্প সময়ের জন্য অফিস ভাড়া নিয়ে দেশের বিভিন্ন অঞ্চলের নিরীহ লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com