‘সপ্তাহে দু’বার সোনার চালান পাচার করে তারা’
প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ২০:৩২
‘সপ্তাহে দু’বার সোনার চালান পাচার করে তারা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালন চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটকরা ঢাকা থেকে সুকৌশলে বেনাপোল সীমান্তে নিয়ে যায় সোনা। এভাবে সপ্তাহে দু’বার সোনার চালান নিয়ে তারা বেনাপোলে যায়। পরে সেখান থেকে এগুলো ভারতে পাঠানো হয় বলে জানিয়েছে র‌্যাব।


বুধবার বিকেলে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন র‌্যাব ২ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আনোয়ার উজ জামান।


তিনি জানান, মঙ্গলবার রাতে রাজধানীর গাবতলী বাস টার্মিনালের ঈগল পরিবহনের সামনে থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, রেজাউল (৩৫), ওলিয়ার (৫০), ওলিয়ার রহমান (৩০), ওহিদুল ইসলাম (৩৪) ও বিল্লাল (৩৫)। তাদের মধ্যে চার জন বেনাপল এলাকার বাসিন্দা এবং অপরজন ঝিকরগাছা এলাকার বাসিন্দা। তারা একে অপরকে চিনে এবং এদের মধ্যে ওলিয়ার রহমান ও বিল্লাল শালা-দুলাভাই।


প্রতি সপ্তাহে দু’বার তারা সোনা চোরাচালানের কাজ করে। একবার সোনার চালান বেনাপোল নিয়ে যেতে পারলে তারা প্রত্যেকে ৫ হাজার টাকা করে পায়।


তিনি জানান, আটকদের জুতার ভেতর থেকে ৯৬টি সোনার বার উদ্ধার করা হয়েছে। প্রত্যেকটি সোনার বারের ওজন ১১৬ গ্রাম। সে হিসেবে মোট সোনার ওজন ১১ কেজি ১৩৬ গ্রাম। যার বাজার মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা।


তিনি আরো বলেন, একেক সময় একেক জায়গা থেকে সোনা রিসিভ করা হত। তবে বেশিরভাগ সময় পুরান ঢাকা থেকে সোনা রিসিভ হয়। পুরান ঢাকা থেকে একজন তাদেরকে সোনাভরা জুতাগুলো সরবরাহ করে, পরে জুতাগুলো পায়ে দিয়ে তারা বেনাপোলে যেত। বেনাপোল পৌঁছার পর একজন ফোন দিয়ে সেগুলো রিসিভ করত। আটককৃতরা মূলত সোনার বাহক।


বিবার্তা/খলিল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com