কুরিয়ার সার্ভিসে সারাদেশে যাচ্ছে ইয়াবা : র‌্যাব
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ২০:২৭
কুরিয়ার সার্ভিসে সারাদেশে যাচ্ছে ইয়াবা : র‌্যাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিশেষ কায়দায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সারা দেশে ইয়াবা পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান।


সোমবার বিকেলে রাজধানীর মতিঝিল দিলকুশা বাণিজ্যিক এলাকাস্থ সুন্দরবন কুরিয়ার সার্ভিসে উপস্থিত সাংবাদিকদের এমন তথ্য জানান তিনি। এর আগে ওই শাখায় অভিযান চালিয়ে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব। এ সময় এ ঘটনার সঙ্গে জড়িত থাকায় চারজনকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন- মো. আরিফুল ইসলাম (২২), মো. ফোরকান (৩৪), মো. নুরে আলম রুবেল (৩১) ও মো. নাঈম কাজী (২৭)।


র‌্যাব ১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান জানান, গ্রেফতাররা চট্টগ্রাম জেলার লোহাগড়া থেকে সুন্দরবন কুরিয়ার সার্ভিস যোগে বড় ধরনের ইয়াবার চালান নিয়ে আসছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযানটি শুরু হয় সোমবার সকাল ১১টার দিকে। চার ধাপের এই অভিযান শেষ হয় বিকেল সাড়ে তিনটার দিকে। এ সময় তাদের গ্রেফতার করা হয় এবং তাদের কাছ থেকে চারটি চালানে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার মূল্য ২ কোটি টাকা।



তিনি জানান, গ্রেফতারকৃতরা ক্রিমের কৌটার পেছন অংশের ফাঁকা জায়গায় বিশেষ কায়দায় ইয়াবা ট্যাবলেট ঢুকিয়ে কুরিয়ার সার্ভিস যোগে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাঠিয়ে থাকে। প্রতিটি কৌটার পেছনের অংশের ঢাকনা খুলে তাতে ১ হাজার পিস ইয়াবা ঢুকানো হয়। পরে সেই ঢাকনা সুপার গ্লু দিয়ে আঁটকিয়ে তা কার্টুনে ভরে কুরিয়ার সার্ভিস মাধ্যমে তাদের ডিলারদের কাছে পাঠানো হয়।



মো. কাইয়ুমুজ্জামান খান জানান, আইন-শৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিয়ে তারা নিজেরা মাদক পরিবহন না করে বিভিন্ন কায়দায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাদক সরবরাহ করে থাকে। এছাড়াও আটকরা প্রত্যেকেই মাদকের সম্রাট হিসেবে নিজ নিজ এলাকায় চিহ্নিত এবং তাদের প্রত্যেকের বিরুদ্ধে বেশ কয়েকটি করে মামলা রয়েছে।


তিনি আরো জানান, আজকের ঘটনায় তাদের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় একটি মামলা করার প্রস্তুতি চলছে।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com