মন্ত্রী-সচিবদের স্বাক্ষর জাল : গ্রেফতার ৩
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ১৯:১৬
মন্ত্রী-সচিবদের স্বাক্ষর জাল : গ্রেফতার ৩
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন ধরে মন্ত্রী, এমপি ও সচিবদের স্বাক্ষর জাল করে প্রতারণা করে আসছে একটি চক্র। শুধু তাই নয়, ওই চক্রের সদস্যরা মন্ত্রী, এমপি পরিচয়ে ভুয়া ফোনকল বা এসএমএস এর মাধ্যমে চাকরির তদবির করে আসছে। এ ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে সিআইডি।


সোমবার বিকেলে সিআইডি অর্গানইজড ক্রাইমের বিশেষ পুলিশ সুপার এসএস মোল্যা নজরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।


গ্রেফতারদের মধ্যে রয়েছেন- মো. আব্দুল কুদ্দুস মিয়া (৪৫), আবু ইউসুফ (৩৬) ও মো. রুহুল বাসার তালুকদার (৪৫)। তাদের মধ্যে কুদ্দুস মিয়া সরকারি কর্মকর্তা। বাকি দুইজন কর্মচারী।


মোল্যা নজরুল ইসলাম জানান, সরকারি ব্যবস্থাপনায় নার্সিং কর্মকর্তাদের স্পেশালাইজ্ড (স্বল্পমেয়াদী) কোর্সে বিদেশে প্রশিক্ষণ প্রদানের নিমিত্তে বিভিন্ন হাসপাতাল, স্বাস্থ্য প্রতিষ্ঠান ও নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত নার্সিং কর্মকর্তাদের কাছ থেকে দরখাস্ত আহবানের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়।


ওই বিজ্ঞপ্তির আলোকে প্রাপ্ত আবেদন যাচাই বাছাই করে দেখা যায়, ১৭ জন স্টাফ নার্সের আবেদনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, রেলমন্ত্রী, খাদ্যমন্ত্রী, সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, শেখ ফজলে নুর তাপস, শেখ ফজলে হোসেন বাদশাহসহ কয়েক জন সচিবের সুপারিশ পূর্বক জাল স্বাক্ষর রয়েছে।


এ ব্যাপারে রাজধানীর শেরে বাংলা নগর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে মামলাটি তদন্তভার সিআইডি গ্রহণ করে এবং এ ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে কুমিল্লা ও চাঁদপুর থেকে গ্রেফতার করা হয়।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com