ফেসবুকে গুজব: রাজধানীতে গ্রেফতার ৬
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১৩:৪৭
ফেসবুকে গুজব: রাজধানীতে গ্রেফতার ৬
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব ও পুলিশের পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।


ঢাকা মহানগর পুলিশের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বলেন, মঙ্গলবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তৌহিদুল ইসলাম তুষার (২৪), মোঃ ওয়ালিউল্লাহ (২৮) ও মোঃ ইহসান উদ্দিন ইফাজ (১৮) নামের তিন যুবককে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোন, ল্যাপটপ ও মেমরি চিপ উদ্ধার করা হয়।


তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত বিভিন্ন উস্কানিমূলক লেখা, পোস্ট, ফটো, ভিডিও’এর মাধ্যমে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অপচেষ্টার জন্য গত ৫ আগস্ট রমনা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।


তিনি আরো বলেছেন, গ্রেফতারকৃতরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভ, বিভিন্ন কন্টেন্টে পোস্ট ও শেয়ার করে নিরাপদ সড়কের দাবিতে স্বাভাবিক ছাত্র আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখে। তাদের ৭ দিনের রিমান্ড আবেদন করে আজ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


এছাড়া একই অভিযোগে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে আরো তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব।


বুধবার বেলা সোয়া ১টার দিকে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মফতি মাহমুদ খান বিষয়টি জানিয়েছেন। তবে তাদের নাম পরিচয় এখনো জানানো হয়নি।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com