ট্রাফিক সপ্তাহ: তিনদিনে ৭৪ হাজার মামলা
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ০৯:৩৫
ট্রাফিক সপ্তাহ: তিনদিনে ৭৪ হাজার মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিন পর্যন্ত সারাদেশে ৭৩ হাজার ৯৩৮টি মামলা করেছে ট্রাফিক পুলিশ। ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে এই মামলা দেয়া হয়েছে।


পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মোঃ সোহেল রানা এ তথ্য জানিয়েছেন।


এদিকে রাজধানীতে ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিনে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে ৩৯০৯টি মামলা করেছে পুলিশ। আটক করা হয়েছে ৭৪টি মোটরসাইকেল।


পুলিশ জানায়, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৩৮৬টি, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ৪৭টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য আটটি ও মাইক্রোবাসে কালোগ্লাস ব্যবহার করার জন্য ২৫টি ও বিভিন্ন ধরনের স্টিকার ব্যবহার করার জন্য দুই গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।


এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১০৭৮টি, গাড়ির ফিটনেস না থাকার কারণে ২১২টি, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২০৩৪টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ৩৮ ভিডিও এবং পাঁচটি সরাসরি মামলা দেয়া হয়েছে।


উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর নামের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় রাজধানী ঢাকাসহ সারাদেশে আন্দোলনে নামে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনচলাকালে শিক্ষার্থীরা ট্রাফিকের কাজ করতে দেখা গেছে।


এরপর শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, রবিবার থেকে ট্রাফিক সপ্তাহ শুরু হবে। ১১ আগস্ট পর্যন্ত চলবে এই কর্মসূচি। পরে রবিবার দুপুরে রাজধানীর জিরো পয়েন্টে এ কর্মসূচির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


এর পর ট্রাফিক সপ্তাহের প্রথম দিন রাজধানীতে ৩ হাজার ৬৫১টি মামলা করে পুলিশ। আটক করা হয় ৬৮টি মোটরসাইকেল। দ্বিতীয় দিনে ৭ হাজার ৩১৯টি মামলা দায়ের করা হয়। এছাড়াও ৪৬ লাখ ৬৭ হাজার ৭২ টাকা জরিমানা করা হয়।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com