ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে রাজধানীতে সাড়ে ৩ হাজার মামলা
প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ০৯:৩৮
ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে রাজধানীতে সাড়ে ৩ হাজার মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে ৩ হাজার ৬৫১টি মামলা করেছে পুলিশ। আটক করা হয়েছে ৬৮টি মোটরসাইকেল।


রবিবার রাতে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ কমিশনার মো. মাসুদুর রহমান এ তথ্য জানিয়েছেন।


তিনি জানান, রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় ডিএমপির ট্রাফিক বিভাগ অভিযান চালায়। অভিযানে উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৪০৪টি, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ১৩টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৬টি, মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য ১২টি ও বিভিন্ন স্টিকার ব্যবহার করার অভিযোগে ৪টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।


এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১ হাজার ৪০টি, গাড়ির ফিটনেস না থাকার কারণে ২৪৪টি, ট্রাফিক আইন অমান্য করার কারণে ১ হাজার ৮০১টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ৩৮ ভিডিও এবং ২১টি সরাসরি মামলা দেয়া হয়েছে।


উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর নামের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় রাজধানী ঢাকাসহ সারা দেশে আন্দোলনে নামে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনচলাকালে শিক্ষার্থীরা ট্রাফিকের কাজ করতে দেখা গেছে। এরপর গত শনিবার দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করে পুলিশ।


ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এ সময় তিনি জানান, আজ ৫ আগস্ট রবিবার থেকে ট্রাফিক সপ্তাহ শুরু হবে। ১১ আগস্ট পর্যন্ত চলবে এই কর্মসূচি। পরে রবিবার দুপুরে রাজধানীর জিরো পয়েন্টে এ কর্মসূচির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


‘ট্রাফিক আইন মেনে চলুন, ট্রাফিক পুলিশকে সহযোগিতা করুন, ট্রাফিক শৃঙ্খলা একটি জাতির সভ্যতার প্রতীক’ এই স্লোগানে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জাম মিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com