মামলার পর চারদিনের রিমান্ডে নওশাবা
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৭:২০
মামলার পর চারদিনের রিমান্ডে নওশাবা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ মামলায় তাকে চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


রবিবার বিকেলে র‌্যাব সদর দফতর থেকে জানানো হয়, চলমান পরিস্থিতি নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করে তাকে ওই থানায় হস্তান্তর করা হয়েছে।


পরে নওশাবাকে আদালতে প্রেরণ করা হলে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তদন্ত কর্মকর্তা তার সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। অন্যদিকে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন নওশাবার আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাজাহারুল হক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।


গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর উত্তরা থেকে তাকে আটক করে র‌্যাব। পরে রাত সাড়ে ১২টার দিকে র‌্যাবের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।


রাতে র‌্যাব সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাহমুদ খান বলেছিলেন, রুদ্র নামে এক স্কুলছাত্র মোবাইলফোনের মাধ্যমে নওশাবাকে জিগাতলায় নিহতের খবর জানায়। এরপরই উত্তরার একটি শ্যুটিংস্পট থেকে ফেসবুক লাইভে আসেন তিনি। সাধারণ ছাত্রদের উস্কানি দেয়াই নওশাবার উদ্দেশ্যছিল বলেও জানান তিনি।


জিজ্ঞাসাবাদে নওশাবা জানিয়েছেন, রুদ্র নামে এক ছেলে তাকে লাইভ করতে বলে। তাই তিনি উত্তরা থেকে লাইভ করেছেন।


প্রসঙ্গত, নওশাবা তার ফেসবুক আইডি থেকে লাইভ ভিডিওতে বলেন, ‘জিগাতলায় আমাদের ছোট ভাইদের (শিক্ষার্থী ইঙ্গিত করে) একজনের চোখ তুলে ফেলা ও চারজনকে মেরে ফেলা হয়েছে। একটু আগে ওদেরকে অ্যাটাক করা হয়েছে। ছাত্রলীগের ছেলেরা সেটা করেছে। প্লিজ-প্লিজ ওদেরকে বাঁচান। তারা জিগাতলায় আছে। আপনারা এখনই রাস্তায় নামবেন ও আপনাদের বাচ্চাদের নিরাপদ জায়গায় নিয়ে যাবেন, এটা আমার রিকোয়েস্ট। বাচ্চাগুলো নিরাপত্তাহীনতায় আছে। যে পুলিশরা আছেন আপনারা অবশ্যই নিজেদের বাচ্চাদের প্রোটেকশন দেন। আপনারা প্লিজ কিছু একটা করেন। আপনারা সবাই একসাথে হোন। আমি এ দেশের মানুষ, এ দেশের নাগরিক হিসেবে আপনাদের কাছে রিকোয়েস্ট করছি।’


দেড় মিনিটের একটু বেশি সময়ের সেই লাইভ ভিডিওটি পরে ফেসবুক থেকে ডিলিট করে দিয়েছেন নওশাবা।


বিবার্তা/খলিল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com