ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ০০:৪৬
ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মেয়াদোত্তীর্ণ রাসায়নিক ব্যবহার, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং সার্জিকাল সামগ্রী ব্যবহার করায় কাকরাইলের ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া দুটি প্রতিষ্ঠান বন্ধ করে দেন আদালত।


গতকাল মঙ্গলবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বধীন ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।


তিনি বলেন, অভিযানে হাসপাতালটির ল্যাবে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট এবং অপারেশন থিয়েটারে কিছু ওষুধ পাওয়া যায় যেগুলোর মেয়াদ গত এপ্রিল ও মে মাসেই শেষ হয়েছে। তাই এ জরিমানা করা হয়। একই অভিযোগে ইসলামী ব্যাংক স্পেসালাইজড হাসপাতালকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।


এদিকে পল্টনের রাজধানী ডায়াগনস্টিক সেন্টার, রয়েল ডায়াগনস্টিক সেন্টার এবং ইফতি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া মেডিকেল রিপোর্ট তৈরির প্রমাণ পেয়েছেন আদালত। বিদেশে গমনেচ্ছুরা সাধারণত এ তিনটি সেন্টার থেকে মেডিকেল টেস্ট করিয়ে দূতাবাসে জমা দেয়।


সারওয়ার আলম বলেন, এ তিনটি সেন্টারে ভুয়া রিপোর্ট তৈরির প্রমাণ পাওয়া গেছে। এ কারণে রাজধানিকে সাত লাখ ও ইফতিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি রয়েল এবং ইফতি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে।


বিবার্তা/খলিল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com