লোভনীয় বেতনে চাকরি, ১৩ প্রতারক গ্রেফতার
প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ১৫:৫১
লোভনীয় বেতনে চাকরি, ১৩ প্রতারক গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লোভনীয় বেতনে উচ্চ পদে চাকরি দেয়ার নামে প্রতারণাকারী চক্রের মুল হোতাসহ ১৩ জনকে গ্রেফতার করেছে সিআইডি।


সিআইডি কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম।


গ্রেফতারকৃতরা হলো- আদনান তালুকদার ওরফে আল আমিন (৪০), খন্দকার আলমগীর হোসেন ওরফে মাসুম (৪৩), জহুরুল হক (৪২), সৈয়দ শাহারিয়ার সোহাগ (৩২), খালেদ মাহমুদ (৩২), রহমত উল্লাহ (২১), হাফিজুর রহমান (২৯), ইনছান আলী (৩৭), সিরাজুল ইসলাম (৩৫), নাদিম উদ্দিন (৩১), মেহেদি হাসান (২১), হানিফ কাজী (৪৫) ও মামুনুর রশিদ (৩৮)।


তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে জানিয়ে নজরুল জানান, বুধবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকরা দীর্ঘদিন ধরে লোভনীয় বেতনে উচ্চ পদে চাকরি দেয়ার নামে শত শত মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়।


তিনি বলেন, চাকরির আবেদনকারীদের বিশ্বাস অর্জনের জন্য তারা দেশী-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের নামে রাজধানীতে অফিস খোলার পর আকর্ষনীয় ডেকোরেশন করে। একই সঙ্গে তারা কোম্পানির ওয়েবসাইট চালু করে এবং বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়ে প্রচারণা চালায়। এরপর আগ্রহীরা যোগাযোগ করলে তাদের ইন্টারভিউ নেয়ার নাটক করে সবাইকে চাকরি দেয়।


তিনি আরো বলেন, তাদের কাছ থেকে সিকিউরিটি মানি বাবদ লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে নির্ধারিত তারিখে তারা অফিস তালা দিয়ে পালিয়ে যায়।


তাদের মুল হোতা আল আমিন জানিয়ে সিআইড ওই কর্মকর্তা বলেন, ২০১৩ সাল থেকেই চক্রটি ফরচুন গ্রুপ অব কোম্পানি, রেক্সন গ্রুপ অব কোম্পানি, ম্যাক্স ভিশন গ্রুপ অব কোম্পানি নামে শত শত মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এই চক্রের মূলহোতা আল আমিন। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com