হিযবুত তাহরীরের ‘সংগঠক’ গ্রেফতার
প্রকাশ : ৩০ জুন ২০১৮, ১৮:৪৮
হিযবুত তাহরীরের ‘সংগঠক’ গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের এজাহারভুক্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত মো. আব্দুর রকিব খাঁন ওরফে রকিব (৪৫) ওই সংগঠনের একজন সংগঠক।


শনিবার বিকেলে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য জানিয়েছেন।


তিনি জানান, শুক্রবার রাত পৌনে ১১টার দিকে তাকে রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে গ্রেফতার করা হয়। রকিব চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ধানুয়া গ্রামের মাওলানা আব্দুর রহমান খাঁনের ছেলে। সে বর্তমানে রাজধানীর ঝিগাতলা নতুন রাস্তা এলাকায় ৪৪/এম বাসায় বসবাত করত।


রকিব নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “হিযবুত তাহরীর বাংলাদেশ” এর একজন সংগঠক জানিয়ে মুফতি মাহমুদ খান জানান, মাদ্রাসা শিক্ষায় সে ৫ম শ্রেনী পর্যন্ত পাশ। ১৯৯৩ সালে ঢাকায় এসে হাজারীবাগ এলাকায় বসবাস শুরু করে।


২০১০ সালে হিযবুত তাহরীর অন্যান্য সদস্যদের সাথে গোপনে বৈঠকের অভিযোগে তার বিরুদ্ধে হাজারীবাগ থানার মামলা দায়ের করা হয়। মামলা নং-৩৪। এরপর থেকে সে পলাতক।


বর্তমানে হিযবুত তাহরীরের উচ্চ পর্যায়ের নেতাদের সাথে সে সার্বক্ষনিক যোগাযোগ অব্যাহত রাখে জানিয়ে র‌্যাবের ওই কর্মকর্তা জানান, সে মোহাম্মদপুর ও হাজারীবাগ এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “হিযবুত তাহরীর বাংলাদেশ” এর সমর্থন, সদস্যপদ গ্রহণ এবং সংগঠনের কার্যক্রম বেগবান করাসহ গোপনে ওই সংগঠনকে চাঙ্গা করার লক্ষ্যে বিভিন্ন মিটিং ও সমাবেশে বক্তব্য দিত।


এ ছাড়াও তাকে জিজ্ঞাসাবাদ করে আরো অনেক চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যা যাচাই-বাছাই করে জঙ্গী সংগঠনের অন্যান্য সদস্যদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রয়েছে।


বিবার্তা/খলিল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com