শিরোনাম
দুই মিনিটেই মোটরসাইকেল চুরি!
প্রকাশ : ৩১ মে ২০১৮, ১৬:০৭
দুই মিনিটেই মোটরসাইকেল চুরি!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে বিশেষ অভিযান চালিয়ে সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের তিন সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আটকরা মাত্র দুই থেকে তিন মিনিটের মধ্যে মোটরসাইকেল চুরি করতে পারে।


এমন তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন।


বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি জানান, বুধবার বিকাল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত রাজধানীর আদাবর, মোহাম্মদপুর ও তেজগাঁও এলাকায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এ সময় ইমরান তালুকদার, জাহাঙ্গীর হোসেন ও আকরামকে আটক করা হয়।তাদের কাছ থেকে ১৮টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।


তিনি আরো জানান, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ সময় তারা জানায়, দীর্ঘদিন একদল প্রতারক চক্রের মাধ্যমে বিআরটিএ’র কর্মকর্তাদের সিল জালিয়াতি করে চোরাই মোটরসাইকেলের নকল কাগজপত্র তৈরী করে। পরে ওই নকল কাগজপত্রসহ চোরাই মোটারসাইকেলগুলো দেশের বিভিন্ন স্থানে বিক্রি করা হয়।


চুরির কৌশল হিসেবে তারা মোটরসাইকেলসহ চালক কোথায় যায়, কী করে সবকিছু অনুসরণ করত। অনুসরণের এক পর্যায়ে সুযোগ বুঝে তারা মোটরসাইকেল চুরি করে নিয়ে যায়। চুরি করতে তাদের সর্বোচ্চ ২ থেকে ৩ মিনিট সময় লাগে।



জনসাধারণের প্রতি আহবান জানিয়ে আবদুল বাতেন বলেন, যারা ব্যবহৃত মোটর সাইকেল কিনবেন, তারা কেনার আগে অবশ্যই মোটরসাইকেলের কাগজপত্র যাচাই করে নেবেন। কারো মোটরসাইকেল হারালে বা চুরি হলে নিকটতম থানায় মামলা করে ডিএমপি’র ডিবি পুলিশের সাথে যোগাযোগ করলে আমরা আপনাকে সাহায্য করব।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com