শিরোনাম
বিহারি ক্যাম্পে র‌্যাবের অভিযান, ৭৭ জনকে সাজা
প্রকাশ : ২৭ মে ২০১৮, ০১:৩০
বিহারি ক্যাম্পে র‌্যাবের অভিযান, ৭৭ জনকে সাজা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বিহারি ক্যাম্পে মাদকবিরোধী অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় ক্যাম্প থেকে প্রায় ৫০০ মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে আটক করা হয়েছিল। তবে সন্ধ্যায় তাদের মধ্যে ৭৭ জনকে সাজাসহ মোট ১৫৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আর বাকিদের ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।


শনিবার রাতে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য জানিয়েছেন।


তিনি জানান, শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আটকদের মধ্যে ৭৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ৭৬ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।


অভিযানের সময় ওই ক্যাম্প থেকে ১৩ হাজার পিস ইয়াবা ও ৩০ হাজার কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। যার মূল্য ৬৬ লাখ টাকা বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।


এর আগে শনিবার দুপুরে ঘটনাস্থলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছিলেন মুফতি মাহমুদ খান। এ সময় তিনি জানিয়েছিলেন সারা দেশের ন্যায় মোহাম্মদপুর বিহারি ক্যাম্পেও অভিযান চালানো হয়েছে। এ সময় সেখান থেকে প্রায় শতাধিক মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে আটক করা হয়েছে। তবে এখন যাছাই-বাছাই চলছে। তাদের মধ্যে যারা এ কাজের সঙ্গে জড়িত নয়, তাদের ছেড়ে দেয়া হবে। আর যারা এতে জড়িত তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিহারি ক্যাম্পে অনেক দিন থেকে মাদক ব্যবসা চলছে জানিয়ে র‌্যাবের ওই কর্মকর্তা জানান, ঘনবসতির কারণে এই ক্যাম্পে আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান পরিচালনা করা কঠিন। আমরা সে বিষয়টি বিবেচনায় নিয়ে একাধিক টিম নিয়ে অভিযান চালিয়েছি।


বিবার্তা/খলিল/নুর


>>বিহারি ক্যাম্পে র‌্যাবের অভিযানে শতাধিক আটক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com