শিরোনাম
কেএফসিসহ ৫ খাবারের দোকানকে জরিমানা
প্রকাশ : ২৩ মে ২০১৮, ২১:৫৫
কেএফসিসহ ৫ খাবারের দোকানকে জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কেএফসিসহ পাঁচটি খাবারের দোকানকে সাত লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসব দোকানে অভিযানে গিয়ে পচা ও স্বাস্থ্যহানিকর নানা খাবার উপকরণ পাওয়া যায়।


তরুণদের একটি বড় অংশের কাছে জনপ্রিয় কেএফসির খাবার তৈরিতে বাসি তেলের ব্যবহারের চিত্রও উঠে এসেছে তাদের এই অভিযানে। আরেক রেস্তোরাঁয় এক ক্রেতার খাবারের উচ্ছিষ্ট সুন্দর করে প্লেটে সাজিয়ে রাখা হয়েছিল নতুন ক্রেতার জন্য।


খাবারে নানা অনিয়মের কারণে বুধবার ধানমণ্ডির সাতমসজিদ রোডের পাঁচ প্রতিষ্ঠানকে সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানিয়েছেন।


কেএফসি ছাড়া অন্য প্রতিষ্ঠানগুলো হল- মেজবান রেস্টুরেন্ট, ইউনাইটেড কেটারিং, ডাইনামিক ফুড কোর্ট ও আমেরিকান বার্গার।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, খাবার তৈরিতে অপরিশোধিত পানি এবং পুরনো তেল ব্যবহারের কারণে কেএফসিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।


ওই এলাকায় মেজবান রেস্টুরেন্টে পোলাও ও জর্দায় কাপড়ের রং মেশানোর প্রমাণ পাওয়া যায়। সেখানে প্রচুর পচা ডিমও পাওয়া গেছে। আর রান্নাঘরের পরিবেশ ছিল অস্বাস্থ্যকর। এই প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।


ওই দুটোর পর একই এলাকার ইউনাইটেড কেটারিং নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সেখানে কাবাব, হালিমের জন্য যে সব মসলা ব্যবহার করা হয় তা ছিল পঁচা ও দুর্গন্ধযুক্ত। পিঁপড়াসহ বিভিন্ন ধরনের পোকা মাকড় পাওয়া যায়। পরিবেশ একবারেই অস্বাস্থ্যকর। এই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


তিনি বলেন, ‘ডাইনামিক ফুড কোর্টে’ ঢুকে চমকে গিয়েছেন তিনি। গ্রাহকদের উচ্ছিষ্ট খাবারগুলো ফেলে না দিয়ে সেগুলো নতুনভাবে আরেকজন গ্রাহককে দেয়ার জন্য প্রস্তুত করার ঘটনা হাতেনাতে ধরা হয়। তাদের রান্নাঘরের অবস্থাও খুবই করুণ। এই প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।


সারোয়ার আলম বলেন, আমেরিকান বার্গার নামের প্রতিষ্ঠানটির বাইরে বেশ চাকচিক্য থাকলেও ভেতরের অবস্থা খুব করুণ। তাদের বার্গারে ব্যবহৃত মাংস ও কিমা ছিল নষ্ট, সেগুলো রাখা হয়েছিল অস্বাস্থ্যকর পরিবেশে। তাদের ফ্রিজে এমন মায়লার আস্তরণ পড়েছে যেন কখনও সেটা পরিষ্কার করা হয়নি। এই প্রতিষ্ঠানকেও ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com