শিরোনাম
পুলিশের পোশাকসহ গাড়িচোর চক্রের ৬ সদস্য আটক
প্রকাশ : ২৩ মে ২০১৮, ১৫:৪২
পুলিশের পোশাকসহ গাড়িচোর চক্রের ৬ সদস্য আটক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশের পোশাকসহ গাড়িচোর চক্রের ছয় সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বুধবার দুপুরে এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন।


গ্রেফতারকৃতরা হলো- রফিক (৩০), মানিক (৩৫), আব্দুল আলিম (২২), হাসান মৃধা (২০), মোহাম্মদ আলী (৩৫) ও চাঁন মিয়া (৩০)। তাদের কাছ থেকে ১১টি চোরাই মোটরসাইকেল, দু’টি সিএনজিচালিত অটোরিকশা, একটি পাঞ্চ মেশিন, একটি হ্যান্ডকাফ, পুলিশের পাঁচ সেট পোশাক, তিন প্যাকেট প্রাণ জুস, ২০ পিস চেতনানাশক ট্যাবলেট ও দু’টি সিরিঞ্জ উদ্ধার করা হয়।


তিনি জানান, মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর বিভাগের গাড়ি চুরি প্রতিরোধ টিম ধারাবাহিক অভিযান চালায়। এ সময় ঢাকা মহানগরের পশ্চিম মাটিকাটা থেকে রফিক ও মানিককে, উত্তরা এলাকা থেকে মোহাম্মদ আলী ও চাঁন মিয়াকে এবং কিশোরগঞ্জ ও নরসিংদী জেলা থেকে আব্দুল আলিম ও হাসান মৃধাকে আটক করা হয়। তারা সবাই সংঘবদ্ধ মোটরসাইকেল ও সিএনজি চোর চক্রের সদস্য।


তিনি আরো জানান, অভিযানকালে প্রথমে রাজধানীর পশ্চিম মাটিকাটা থেকে রফিক ও মানিককে একটি চোরাই মোটরসাইকেলসহ আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যমতে, কিশোরগঞ্জ জেলা থেকে ৫টি চোরাই মোটরসাইকেলসহ আব্দুল আলিমকে এবং নরসিংদী জেলা থেকে হাসান মৃধাকে ৫টি মোটরসাইকেল একটি পাঞ্চ মেশিনসহ আটক করা হয়। হাসান উদ্ধারকৃত পাঞ্চ মেশিনের মাধ্যমে মোটরসাইকেলের চেসিস ও ইঞ্জিন নম্বর পরিবর্তন করে বিআরটিএ এর মাধ্যমে ভুয়া কাগজপত্র তৈরি করে বিক্রি করত।


পরবর্তীতে হাসানের দেয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর উত্তরা ১৩ নং সেক্টর এলাকা থেকে পুলিশের এসআই র‌্যাংক ব্যাজ পরিহিত পোশাকে মোহাম্মদ আলীকে ও কনস্টেবল এর র‌্যাংক ব্যাজ পরিহিত পোশাকে চাঁন মিয়াকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দু’টি চোরাই সিএনজি, এক জোড়া হ্যান্ডকাফ, জেলা পুলিশের তিন সেট পোশাক, তিন প্যাকেট প্রাণ জুস, ২০ পিস চেতনানাশক ট্যাবলেট ও ২টি সিরিঞ্জ উদ্ধার করা হয়।


পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, আটক মোহাম্মদ আলী ও চাঁন মিয়াকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা জানায়, পুলিশ সেজে তাদের একজন সহযোগীকে আসামি হিসেবে আটক করে হ্যান্ডকাফ পরিয়ে সিএনজিতে ওঠে। কিছুদুর যাওয়ার পর তাদের অন্যান্য সহযোগীদের সাথে পরিকল্পনামাফিক পূর্ব নির্ধারিত স্থানে সিএনজি থামায়। ওই স্থান হতে তারা চা, জুস, সিদ্ধ ডিম ইত্যাদি খায়।


এ সময় তারা কৌশলে সিএনজি চালকের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করে এবং পুলিশের পোশাক পরে বিশ্বস্ততা অর্জন করে তাকে খাদ্য গ্রহণের আমন্ত্রণ জানায়। সিএনজিচালক রাজি হলে ট্যাবলেট মিশ্রিত চা, জুস, সিদ্ধ ডিম ইত্যাদি খাওয়ায়। খাবার খেয়ে সিএনজি চালক অজ্ঞান হলে তাকে সুবিধামত স্থানে ফেলে দিয়ে সিএনজি নিয়ে পালিয়ে যায়।



আটককৃতরা দীর্ঘদিন ধরে ঢাকা মহানগেরর বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল ও সিএনজি চুরি করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করছে জানিয়ে আবদুল বাতেন বলেন, আটক রফিক ও মানিক মোটরসাইকেল চুরি করে আলিমের কাছে বিক্রি করে। পরে আব্দুল আলিম তার সহযোগী হাসান মৃধার মাধ্যমে মোটরসাইকেলের চেসিস ও ইঞ্জিন নম্বর পরিবর্তন করে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় বিক্রি করে।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com