শিরোনাম
নব্য জেএমবির ২ সদস্য গ্রেফতার
প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১২:২৯
নব্য জেএমবির ২ সদস্য গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বগুড়া থেকে নব্য জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) কাছে হস্তান্তর করা হয়েছে।


বিষয়টি জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ কমিশনার মোঃ ইউসুফ আলী।


তিনি জানান, বুধবার রাত দেড়টার দিকে বগুড়া জেলার শিবগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে হাদিসুর রহমান সাগর ওরফে জুলফিকার ওরফে সাদ-বিন আবু ওয়াক্কাস ওরফে আবু আল বাঙ্গালী ওরফে আব্দুল্লাহ স্যার ওরফে আমজাদ ওরফে তৌফিক (৩৬) ও আকরাম হোসেন খান লিয়নকে (২৪) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুইটি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ।


তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের মধ্যে হাদিসুর রহমান সাগর গুলশানের হলি আর্টিজান হামলার অন্যতম সমন্বয়ক ও অস্ত্রের যোগানদাতা। লিয়ন নব্য জেএমবির মূল সমন্বয়ক ও অর্থদাতা এবং গত বছরের ১৫ আগস্ট রাজধানীর কলাবাগানে জাতীয় শোক দিবসের র‌্যালিতে হামলার মূল পরিকল্পনাকারী। গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধার করা মোবাইল ফোনে প্রাথমিক পর্যালোচনায় তাদের জঙ্গি সংশ্লিষ্ট গোপন যোগাযোগের তথ্য পাওয়া গেছে।


গ্রেফতারকৃতদের মধ্যে সাগর জয়পুরহাটের সদর থানার কয়রাপাড়া পলিকাদোয়া গ্রামের মোঃ হারুন অর রশিদের ছেলে এবং লিয়ন কিশোরগঞ্জের মিঠামইন থানার চারিগ্রামের আবু তোরাব খাঁনের ছেলে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com