শিরোনাম
ধর্ষণ মামলার আসামিদের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছে বাদীর পরিবার
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৫৮
ধর্ষণ মামলার আসামিদের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছে বাদীর পরিবার
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

রূপগঞ্জের ভুলতা এলাকায় গৃহবধূ গণধর্ষণের ঘটনায় মামলা করে বিপাকে পড়েছেন বাদী ও তার স্বজনরা। আসামিদের হুমকিতে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। ভয়ে তারা বর্তমানে ঢাকায় পালিয়ে আছেন।


অপরদিকে, মামলার আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘোরাফেরা করছে। নামেমাত্র এক আসামিকে গ্রেফতার করা হলেও পুলিশ এখন নীরব ভূমিকা পালন করছে।


মামলা সূত্রে জানা গেছে, গত ৫ ফেব্রুয়ারি রূপগঞ্জের ভুলতা এলাকায় এক গৃহবধূ গণধর্ষণের শিকার হন। স্বামীর অনুপস্থিতিতে তাকে হাত, পা ও মুখ বেঁধে ধর্ষণ করে দুর্বৃত্তরা। ভয়াবহ নির্যাতনের শিকার ওই গৃহবধূ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।


পরিবার সূত্রে জানা যায়, নির্যাতিতা ওই নারী একটি বোতল কারখানায় চাকরি করেন। তার স্বামী পোশাক শ্রমিক। পোশাক কারখানায় কাজের পাশাপাশি তিনি ভুলতা এলাকায় একটি বাসার কেয়ারটেকারের দায়িত্বও পালন করেন।


প্রতিদিনের মতো গত ৫ ফেব্রুয়ারি স্ত্রীকে বাসায় রেখে তিনি পোশাক কারখানায় যান। তিনি কর্মস্থলে যাওয়ার পর চারজন বখাটে বাড়ির দেয়াল টপকে ঘরে ঢুকে তার স্ত্রীকে পালাক্রমে ধর্ষণ করে।


প্রতিবেশীদের বরাত দিয়ে নির্যাতিতার স্বামী বলেন, আমি কর্মস্থল থেকে এসে ঘরের খাটের ওপর হাত-পা ও মুখ ওড়না দিয়ে বাঁধা অবস্থায় আমার স্ত্রীকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখি। এক পর্যায়ে প্রতিবেশীরা আমার স্ত্রীর মাথায় পানি ঢেলে জ্ঞান ফেরায়। পরে বাসার মালিকের সহযোগিতায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।


এদিকে, এঘটনায় গত ৬ ফেব্রুয়ারি নির্যাতিতার স্বামী রূপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। মামলা নং ১৬।


নির্যাতিতার স্বামী বিবার্তাকে বলেন, তার স্ত্রী এখনো হাসপাতালে চিকিৎসাধীন। তবে এ ঘটনায় তিনি রূপগঞ্জ থানায় মামলা দায়ের করার পর থেকে আসামিরা ক্রমাগত তাকে হুমকি দিয়ে যাচ্ছে। তাই তিনি ও তার পরিবারের সদস্যরা এখন ঢাকা অবস্থান করেছেন।


এদিকে, শনিবার বাদীপক্ষের আইনজীবী নূরজাহান আক্তার আঁখির সাথে যোগাযোগ করা হলে তিনি বিবার্তাকে জানান, নির্যাতিতা নারী এখন অনেকটা সুস্থ। দুই-একদিনের মধ্যে তাকে ঢাকা মেডিকেল থেকে রিলিজ দেয়া হবে।


তবে তিনি অভিযোগ করেন, মামলা দায়েরের পর নামেমাত্র একজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি আসামিরা এখনো এলাকায় বেপরোয়াভাবে চলাফেরা করছে। এছাড়াও বাদীপক্ষের পরিবারের সদস্যদের হুমকি-ধমকি দিচ্ছে তারা। ফলে বাদীপক্ষের পরিবারের সদস্যরা ভয়ে পালিয়ে বেড়াচ্ছে।


তিনি আরো জানান, মামলার বিষয়টি জানার জন্য বাদীপক্ষের আইনজীবীরা তদন্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করলেও ওই কর্মকর্তা তেমন কোনো সহযোগিতা করছেন না।


এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলার তদন্ত কর্মকর্তা ও রূপগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা সফিউল আজমের সাথে যোগাযোগ করা হয়। তিনি বিবার্তাকে বলেন, মামলা দায়েরের পর মূলহোতা স্থানীয় বাসিন্দা শুক্কুর আলীর ছেলে মোক্তারকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে অনেক তথ্য সংগ্রহ করা হয়েছে। বাকিদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।


আসামিরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে এমন অভিযোগ অস্বীকার করে পুলিশের ওই কর্মকর্তা বলেন, আসামিরা তো কখনোই প্রকাশ্যে ঘুরতে পারে না। তাদের গ্রেফতার করতে একটু সময় লাগবে।


বিবার্তা/খলিল/কাফী


>>ঢামেকে কাতরাচ্ছেন গণধর্ষণের শিকার গৃহবধূ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com