শিরোনাম
মোতালেব, নাসির ও মতিনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১০:৪৮
মোতালেব, নাসির ও মতিনের বিরুদ্ধে মামলা
মোতালেব, নাসির ও মতিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোঃ মোতালেব হোসেন ও শিক্ষা মন্ত্রণালয়ের (প্রেষণে) উচ্চমান সহকারী নাসির উদ্দিন এবং লেকহেড গ্রামার স্কুলের পরিচালক খালেক হাসান মতিনের বিরুদ্ধে মামলা করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।


সোমবার দিবাগত রাত ১১টা ৫০ মিনিটের সময় বনানী থানায় মামলাটি দায়ের করা হয়েছে। এসআই মনিরুল ইসলাম মৃদা বাদীহয়ে মামলা দায়ের করেছে বলে জানিয়েছেন বনানী থানার ডিউটি অফিসার এসআই রফিক।


তিনি মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বিবার্তাকে বলেন, মামলা নং ৩৬। ১৬১, ১৬২, ১৬৫ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।


পুলিশ জানিয়েছে, মঙ্গলবার তাদের আদালতে তোলা হবে। জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতার অভিযোগে বন্ধ রাজধানীর লেকহেড গ্রামার স্কুল ঘুষের বিনিময়ে চালু করে দিতে চেয়েছিল মোতালেব ও নাসির। এজন্য তারা স্কুলটির মালিকের কাছ থেকে ঘুষও নিয়েছিল।


বিষয়টি নিয়ে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার আবদুল বাতেন বলেছেন, জঙ্গিসম্পৃক্ততার অভিযোগে লেকহেড গ্রামার স্কুলের মালিককে গ্রেফতার করা হয়েছে। আর মোতালেব ও নাসিরকে গ্রেফতার করা হয়েছে ঘুষ নেয়ার অভিযোগে।


এর আগে রবিবার সকালে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের একটি দল রাজধানীর গুলশান ও বসিলা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেছে।


ওই দিন সকাল সাড়ে ৮টায় নাসিরকে ১ লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা হতে আটক করা হয়। পরে তার সাথে যোগাযোগের সূত্র ধরে মোতালেবকে আটক করা হয়। অপর এক অভিযানে মতিনকে গুলশান এলাকা থেকে আটক করা হয়েছিল।


এই তিনজনের মধ্যে মোতালেব ও মতিনকে শনিবার বিকালে বছিলা ও গুলশান থেকে কয়েকজন ব্যক্তি তুলে নিয়ে যায় বলে থানায় অভিযোগ করা হয়েছে। আর বৃহস্পতিবার বনানীর একটি প্রতিষ্ঠানে গিয়ে সেখান থেকে বেরোনোর পর দুপুর থেকে নাসিরের খোঁজ মিলছিল না বলে তার পরিবার জানিয়েছিল।


এদিকে সোমবার শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, অভিযুক্ত যে কেউ হউক না কেন তাদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, আটকদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com