যেভাবে ফাঁস হয় ঢাবির ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৭:১২
যেভাবে ফাঁস হয় ঢাবির ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাম্প্রতিক সময়ে সবচেয়ে আলোচিত বিষয় হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনা। ইতোমধ্যে এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করা হয়েছে। বুধবারও এ ঘটনার সাথে জড়িত ১০ জনকে গ্রেফতার করেছে সিআইডি।


বৃহস্পতিবার দুপুরে সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিষয়টি নিয়ে বিস্তারিত জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএস) মোল্লা নজরুল ইসলাম।


তিনি জানান, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত আরো ১০ জনকে গ্রেফতার করেছে সিআইডি। গ্রেফতারকৃতদের মধ্যে প্রেস কর্মচারী, নাটোরের ক্রীড়া কর্মকর্তা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী রয়েছে। এখন পর্যন্ত এ ঘটনার সাথে জড়িত ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান সিআইডির ওই কর্মকর্তা।


মোল্লা নজরুল জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ছাপা হয় রাজধানীর ফার্মগেটের ইন্দিরা রোডের একটি প্রেস থেকে। ওই প্রেসের কর্মচারী খান বাহাদুরের মাধ্যমেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁস হয়েছিল। বৃহস্পতিবার সকালে তাকে গ্রেফতার করা হয়েছে।


গত ৭ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত প্রশ্নপত্র ফাঁস চক্রের মোট ১০জনকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে পাঁচজন কারাগারে, তিনজন রিমান্ডে এবং দুজন গ্রেফতার রয়েছেন। আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হবে।


তিনি জানান, গ্রেফতার হওয়া ১০ জনের মধ্যে বুধবার জামালপুর থেকে সাইফুল ইসলাম নামের একজনকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে রাজধানীর ইন্দিরা রোড থেকে মূলহোতা খান বাহাদুরকে গ্রেফতার করা হয়।


তিনি বলেন, গ্রেফতারকৃত খান বাহদুর, সাইফুল ও রকিবুল হাসান ফাঁস হওয়া প্রশ্নপত্র বিভিন্ন জায়গায় ছড়ায়। এছাড়াও ফাঁস হওয়া প্রশ্নপত্রের মাধ্যমে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে দুই থেকে সাত লাখ টাকা লেনদেন হয়েছে বলেও জানিয়েছেন মোল্লা নজরুল ইসলাম।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com