ব্রেকিং নিউজ
  •    মিশরে মসজিদে ভয়াবহ হামলা, নিহত ১৮৪
আন্তর্জাতিক প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১২:৪৯
আন্তর্জাতিক প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক প্রতারক চক্র ও মানিলান্ডরিংয়ের সাথে জড়িত দুইজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের একটি দল। মঙ্গলবার সকালে তাদের মালিবাগ এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. নাসির উদ্দিন বাবুল (৩৮) এবং মো. তোফায়েল আহমেদ।


মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার সময়ে নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম।


মোল্লা নজরুল ইসলাম বলেন, ২০১৫ সালে কাগজপত্র জাল করে জালিয়াতি কাগজ পত্রকে ব্যবহার করে একটি প্রতারক চক্র বাংলাবান্ধা শুল্ক স্টেশনে দাখিল করে ভারতীয় রপ্তানী কারক প্রতিষ্ঠান এমএস ড্রাগস র কটোন ইমপ্রেক্স লিমিটেড থেকে ১০ লাখ ৮৪ হাজার ৫৪৯ ডলারের আমদানি করা সূতা আত্মসাৎ করেন।


পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার বলেন, এ ব্যাপারে ২০১৬ সালে তেতুলিয়া থানায় একটি মামলা করে শুল্ক বিভাগ। এই চক্রের সদস্য দুবাই, হংকং ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের কোম্পানি ও ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবহার করে বাংলাদেশে প্রতারণা করে আসছে। চক্রটির সকল সদস্যদের গ্রেফতারের লক্ষ্যে মামলাটি তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ।


গ্রেপ্তারকৃতরা পুরান ঢাকার লালবাগ থানার ৪২ নম্বর ইসলামবাগের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে এবং নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার মুসলিমপাড়া গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে মো. তোফায়েল আহমেদ।


মোল্লা নজরুল ইসলাম বলেন, আন্তর্জাতিক প্রতারক এই চক্র ১০ কোটি টাকার সুতা ভুয়া কাগজপত্র দিয়ে হাতিয়ে নেয়। পরে শুল্ক বিভাগ মামলা করে । তবে আমরাও এ ঘটনায় মানিলন্ডারিং মামলা করবো। আমরা গ্রেফতারকৃত আসামির আদালতে নিয়ে রিমান্ড চাইবো। গ্রেফতারকৃতরা হংকং দুবাই ও মালোয়শিয়া ভিত্তিক প্রতারণার সঙ্গে যুক্ত থাকতে পারে।


পুলিশের অপরাধ তদন্ত শাখার বিশেষ অতিরিক্ত পুলিশ সুপার এসএম রফিকুল ইসলাম, জেষ্ঠ্য সহকারী পুলিশ সুপার আবু সাঈদ এবং শারমিন জাহান।


বিবার্তা/খলিল/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com