শিরোনাম
রাজধানীতে গ্রেফতার ৮, মালামাল উদ্ধার
প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৭, ১৬:১৩
রাজধানীতে গ্রেফতার ৮, মালামাল উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে সংঘবদ্ধ ডাকাত দলের আট সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত মালামাল ও নগদ টাকা উদ্ধার করা হয়। তারা সম্প্রতি রাজধানীর বাদামলীতে সংঘটিত ডাকাতির ঘটনায় জড়িত বলে জানিয়েছে পুলিশ।


বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জানে আলম মুনশী।


তিনি জানান, গত ৮ অক্টোবর বিকালে হাজী লাট মার্কেটের ফল ব্যবসায়ী হাজী সামছুউদ্দিন তার দোকানের ফল বিক্রি করার ২০ লাখ টাকা ব্যাংকে জমা দেয়ার জন্য তার দোকানের ৫ জন কর্মচারীকে বাদামতলী থেকে ইসলামপুর পাঠান।


কর্মচারীরা টাকা জমা দেয়ার উদ্দেশ্যে বাদামতলী নৌ-পুলিশ জেটির সামনে আসলে বিকাল ৪টার দিকে ডাকাতদল টাকা বহনকারী ব্যাগটি ছিনিয়ে নিয়ে ইঞ্জিনচালিত নৌকা চালিয়ে নারায়ণগঞ্জের দিকে পালিয়ে যায়। এই ঘটনায় দোকানের ম্যানেজার হাজী মো. মনোয়ার রহমান ওরফে মিঠু কোতোয়ালি থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন।


এ ঘটনার পর তথ্য প্রযুক্তির সহায়তায় গত ১৪ অক্টোবর কামরঙ্গীরচর হতে ডাকাত সর্দার ভুট্টুকে গ্রেফতার করা হয়। ভুট্টুর স্বীকারোক্তি মোতাবেক সহযোগী আসামিদের গ্রেফতার অভিযান চালানো হয়।


পরবর্তীতে রাজধানী ও আশপাশ এলাকায় টানা অভিযানে মশিউর রহমান লিটন (৪৫), মো. মিজান (৪০), মো. আলী শেখ (৩৮),মনির হোসেন (৩৮), মো. বাবুল (৪৮), মো. জাহাঙ্গীর (৩৬), মো. আতাউর রহমান ওরফে আতি (৪৪) ও মো জয়নালকে (৫০) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ইঞ্জিন চালিত নৌকা, চারটি চাকু, আটটি মোবাইল ও নগদ এক লাখ ৭৫ হাজার টাকা উদ্ধার করা হয়।


মো.জানে আলম মুনশী আরো জানান, গ্রেফতাররা দীর্ঘদিন ধরে বুড়িগঙ্গা নদী ও তার আশপাশ এলাকায় ডাকাতি করে আসছে। তাদের প্রত্যেকের নামে দক্ষিণ কেরানীগঞ্জ সূত্রাপুর, শ্যামপুরসহ বিভিন্ন থানায় ডাকাতি ও মাদকসহ বিভিন্ন মামলা রয়েছে।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com